1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৫ মে ২০২২, ০৭:৫০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দিরাই আওয়ামী লীগ : স্পষ্ট হচ্ছে বিভক্তি

  • আপডেট সময় শুক্রবার, ২৪ জুন, ২০১৬

দিরাই প্রতিনিধি ::
জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানের সম্মানে গত বুধবার দিরাই উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের ব্যানারে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। দিরাই পৌর শহরের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত মাহফিলে দিরাই উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ অনেক দায়িত্বশীল নেতা-কর্মী উপস্থিত ছিলেন না। এ নিয়ে বিভিন্ন ইউনিয়ন থেকে আসা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে কানাঘোষা করতে দেখা যায়।
জানা যায়, বুধবার উপজেলা ও অঙ্গসংগঠনের ব্যানারে বাগানবাড়ি কমিউনিটি সেন্টারে আয়োজিত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলতাব উদ্দিন। উপজেলা যুবলীগ নেতা মকসদ মিয়ার পরিচালনায় ইফতার মাহফিলের উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুল, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, সিলেট মহানগর যুবলীগ নেতা হুমায়ুন রশিদ লাভলু, ভাটিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, জাহাঙ্গীর চৌধুরী প্রমুখ।
ইউনিয়ন থেকে আসা একাধিক নেতাকর্মী হতাশার সুরে বলেন, ইফতার মহফিল নামে যে দায়িত্বশীলদের বাদ দিয়ে সাবেকরা যে আয়োজন করেছেন এ দেখে আমাদের মনে হচ্ছে আওয়ামী লীগের দীর্ঘদিনের থেমে থাকা বিরোধ কি আবার চাঙ্গা হতে যাচ্ছে! আওয়ামী লীগের দু’পক্ষের প্রকাশ্যে দিবালোকে বন্দুকযুদ্ধে ১৯৯৮ সালে তৎকালীন যুবলীগ নেতা নান্টু রায় নিহত হন। গত দু’এক বছর ধরে দলের মধ্যে কোনো বিরোধ না থাকায় আমরা সাধারণ নেতাকর্মীরা স্বস্তিতে ছিলাম। বুধবারের ইফতার মাহফিলে সুরঞ্জিত সেনগুপ্তের অনুসারী কোনো নেতাকর্মীরা উপস্থিত ছিলেন না। তারা দিরাই-শাল্লার রাজনীতি মতিউর রহমানের সক্রিয় হয়ে উঠার বিষয়টি আমলে আনতে নারাজ।
এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. সুহেল আহমদ বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতির সম্মানে দিরাই উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন বুধবার কোনো ইফতার মাহফিলের আয়োজন করেনি। তিনি কার দওয়াতে কিভাবে আসলেন সেটা তিনিই ভালো জানেন। তিনি দিরাই আসবেন অথচ আমরা জানি না এটা কেমন কথা। এই ইফতার াপর্টিতে দ্বাযিত্বশীল কেউ উপস্থিতও ছিলেন না।
উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলতাব উদ্দিন বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আমাদের এলাকার কৃতী সন্তান। একজন গুণী মানুষের সম্মানে আমরা ইফতার পার্টির আয়োজন করেছি। দিরাইয়ে যারা বঙ্গবন্ধুর আওয়ামী লীগ করেন তারা সবাই এসেছেন। যারা সেনলীগ করেন তারা আসেন নি। আমরা সবাই মিলে দিরাই-শাল্লায় আওয়ামী লীগের দুর্গ গড়ে তুলেছি। আমরা জেলা আওয়ামী লীগ সভাপতির নেতৃত্বে দিরাই-শাল্লার উন্নয়ন করতে চাই।
জেলা আ.লীগের সভাপতি মতিউর রহমান বলেন, যারা দলীয় প্রধান শেখ হাসিনার সিদ্ধান্ত অমান্য করে দলীয় প্রার্থীর বিপক্ষে গত ইউপি নির্বাচনে কাজ করেছে তারা আওয়ামী লীগের কেউ নন। যারা নিজেদের ‘সুরঞ্জিত লীগ’ বলে প্রকাশ্যে দলের বিপক্ষে কাজ করেন তাদের সাথে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই। আওয়ামী লীগে সেনলীগ বলতে কিছু নেই।
সুরঞ্জিত সেনগুপ্তের প্রতি ইঙ্গিত করে মতিউর বলেন, আমরা দিরাই-শাল্লায় আওয়ামী লীগের দুর্গ গড়ে তুলেছি। উড়ে এসে মাতব্বরি করার অধিকার কারও নেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com