1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:১৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মন্ত্রীর পদমর্যাদা পেলেন ঢাকার দুই মেয়র

  • আপডেট সময় মঙ্গলবার, ২১ জুন, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন মেয়রকে মন্ত্রীর পদমর্যাদা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এছাড়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রকে দেয়া হয়েছে উপমন্ত্রীর পদমর্যাদা। মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।
তিনি বলেন, ঢাকার দুই মেয়রকে মন্ত্রী এবং নারায়ণগঞ্জের মেয়রকে উপমন্ত্রীর পদমর্যাদা দেওয়া হয়েছে। তবে অন্য সিটি করপোরেশনগুলোর মেয়রদের কোনো পদমর্যাদা দেওয়া হয়নি। মন্ত্রিপরিষদের প্রজ্ঞাপনে বলা হয়েছে, এই তিনজন মেয়র এখন থেকে নতুন পদমর্যাদা অনুযায়ী বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুযোগ সুবিধা পাবেন। এই তিনজনই ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে যুক্ত।
উল্লেখ্য, গত বছর অনুষ্ঠিত নির্বাচনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের সাঈদ খোকন ও উত্তরে আনিসুল হক মেয়র নির্বাচিত হন। নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী আওয়ামী লীগের হলেও তিনি নির্বাচন করেছিলেন দলের সিদ্ধান্তের বাইরে। সর্বশেষ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আজম নাসির উদ্দিন মেয়র নির্বাচিত হন। এর আগে রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট ও কুমিল্লা ও গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপি প্রার্থীরা মেয়র নির্বাচিত হন।
আগে অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র মন্ত্রী এবং অন্য সিটি করপোরেশনের মেয়ররা প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেও ২০০৯ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার দায়িত্ব নেওয়ার পর মেয়রদের কোনো পদমর্যাদা দেওয়া হয়নি। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেও বেশির ভাগ সিটি করপোরেশনে বিএনপি সমর্থিত প্রার্থীরা মেয়র নির্বাচিত হলে তাদের পদমর্যাদা দেওয়ার বিষয়টি স্তিমিত হয়ে পড়ে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com