1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

চলতি বছরেই পাস হচ্ছে বাল্যবিয়ে নিরোধ আইন

  • আপডেট সময় মঙ্গলবার, ২১ জুন, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
বাল্য বিবাহ নিরোধ আইন চলতি বছরের মধ্যেই চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। মঙ্গলবার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রমের ওপর রাজধানীর ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদপ্তরের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।
প্রতিমন্ত্রী কর্মজীবী মায়ের শিশুদের জন্য বেসরকারি ব্যবস্থাপনায় ডে-কেয়ার সেন্টার করতে নীতিমালা করারও ঘোষণা দেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, আইনটির খসড়া আইন মন্ত্রণালয়ে ভেটিংয়ে রয়েছে। ভেটিং শেষ হলেও মন্ত্রিসভায় তোলা হবে। চলতি বছরেই আইনটি পাসের জন্য জাতীয় সংসদে উত্থাপন করা হবে।
মেহের আফরোজ চুমকি বলেন, শিশুদের দিবাকালীন সেবা প্রদানের জন্য বেসরকারি পর্যায়ে ডে-কেয়ার সেন্টার করার সুযোগ রেখে নীতিমালা করা হবে। নীতিমালার আওতায় লাইসেন্স নিয়ে বেসরকারি পর্যায়ে ডে-কেয়ার সেন্টার করা হবে। কর্মজীবী মায়েদের বিশেষ সুবিধার কথা চিন্তা করে এ পদক্ষেপ নেওয়া হবে।
প্রতিমন্ত্রী জানান, শিশুদের পরিচ্ছন্ন রাখা, প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা, সুষম খাবার প্রদানের পাশপাশি শিষ্টাচার, পরিবেশ ও স্বাস্থ্য সংক্রান্ত জ্ঞান প্রদান করা হবে ডে-কেয়ার সেন্টারে। থাকবে শিক্ষা ও খেলাধুলার ব্যবস্থা। সরকারিভাবে বর্তমানে ঢাকায় মধ্যবিত্তদের জন্য ৬টি, নি¤œবিত্তদের জন্য ৮টি, বিভাগীয় শহরে ৫টি, জেলা শহরে ১৩টি ডে-কেয়ার সেন্টার আছে। আর প্রকল্পের আওতায় মধ্যবিত্ত ও নি¤œবিত্তদের জন্য ১১ এবং জাতীয় মহিলা সংস্থায় ১টি ডে কেয়ার সেন্টার রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com