1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১৮ মে ২০২২, ০৯:৫৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ঈদে অতিরিক্ত বাস ভাড়া নিলেই ব্যবস্থা

  • আপডেট সময় রবিবার, ১৯ জুন, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
ঈদে অতিরিক্ত বাস ভাড়া আদায়ের অভিযোগ উঠলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার সচিবালয়ে এক সমন্বয় সভায় এ হুঁশিয়ারি দেন মন্ত্রী।
সভায় ঈদের আগে ও পরে ৩ দিন করে ৬ দিন পঁচনশীল পণ্য ছাড়া সব ধরনের পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া ঈদের সময় মহাসড়কে ভ্রাম্যমাণ টয়লেট রাখা হবে বলেও সভায় সিদ্ধান্ত হয়।
সভা শেষে এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সাংবাদিকদের বলেন, ঈদে বাস ভাড়া বেশি নেয়া হয়, এমন অভিযোগে রেয়ার কেস পেয়েছি। তারপরও আমি বলছি, বেশি ভাড়া নেয়ার অভিযোগ এলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা নেব।
মন্ত্রী বলেন, পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। এ বিষয়ে সাবধান করা হয়েছে। সেখানে (বাস টার্মিনালে) আমাদের ভিজিলেন্স টিম থাকবে, আপনারা (যাত্রীরা) ভিজিলেন্স টিমকে (বেশি ভাড়া নেয়ার বিষয়টি) জানাতে পারেন।
তিনি বলেন, ঢাকার আশপাশের ১৬টি যানজটপ্রবণ পয়েন্টে এ বছর এক হাজার রোবার স্কাউটের স্বেচ্ছাসেবক কাজ করবে।
ওবায়দুল কাদের বলেন, আমরা প্রত্যেককে এক হাজার টাকা করে সম্মানি দেব। তিন শিফটে কাজ হবে পাঁচদিন (ঈদের আগে)। ২৪ ঘণ্টা তারা কাজ করবে। প্রত্যেক পয়েন্টে একজন লিডার থাকবেন। তাকে ১০০ টাকা বেশি দেয়া হবে। তিনি পাবেন এগারো শ’টাকা। আমাদের সঙ্গে আসতে পেরে তারাও (রোভার স্কাউটরা) খুব খুশি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com