1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ২৩ মে ২০২২, ০৫:১৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

‘সকল ধর্মই সত্য, সবার মনেই ঈশ্বর বাস করেন’

  • আপডেট সময় শুক্রবার, ১৭ জুন, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশন-এর অধ্যক্ষ শ্রীমৎ স্বামী ধ্রুবেশানন্দজী মহারাজ বলেছেন, “বিবাদ নয় সহায়তা” এই কথাটি মানলেই সারা পৃথিবীর মানুষ শান্তিতে থাকতে পারে। সমাজকে এগিয়ে নিতে গেলে ‘মানুষ’ তৈরি করতে হবে। শারীরিক, মানসিক ও আধ্যাত্মিকতায় পরিপূর্ণ হলেই একজন মানুষ হয়। মানুষের কল্যাণে কাজ করতে হবে। একথাগুলোই স্বামী বিবেকানন্দের বাণী। বিবেকানন্দ বলেছেন, তারাই বেঁচে আছে যাঁরা অন্যের জন্য বেঁচে আছে। আর তারাই মরে গেছে যারা নিজের জন্য বাঁচে। স্বামী বিবেকানন্দের ভাবধারা নিয়ে নিজেকে সার্থক করে অন্যকেও সার্থক করতে হবে।
গতকাল শুক্রবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সিলেট বিভাগীয় সম্মেলনে ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী ধ্রুবেশানন্দজী মহারাজ এসব কথা বলেন।
বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন রজত ভূষণ রায়। সঞ্চালনা করেন সদর উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক বিমান কান্তি রায়।
শ্রীমৎ স্বামী ধ্রুবেশানন্দজী মহারাজ আরও বলেছেন, স্বামী বিবেকানন্দ’র বাণী হচ্ছে- সকল ধর্মই সত্য। সবার মনেই ঈশ্বর বাস করেন। বিবেকানন্দ কোনো ধর্মকেই কটাক্ষ করে কথা বলেন নি। তিনি বলেছেন, সকল ধর্মেই শান্তি ও সম্প্রীতির কথা বলা হয়েছে। জীবের সেবা করার কথা বলা হয়েছে। বিবেকানন্দ বলেছেন, জীবে প্রেম করে যেইজন সেইজন সেবিছে ঈশ্বর।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশনের সহ-সম্পাদক শ্রীমৎ স্বামী স্থিরাতœানন্দজী মহারাজ, সিলেট রামকৃষ্ণ মঠ ও মিশনের শ্রীমৎ পূর্ণব্রতানন্দজী মহারাজ, সুনামগঞ্জ রামকৃষ্ণ আশ্রমের মহারাজ হৃদয়ানন্দজী, ঢাকা গভর্নিং বডির সভাপতি মিলন কান্তি দত্ত, সদস্য সচিব অখিল চন্দ্র ভৌমিক, সাধারণ সম্পাদক জহর লাল দাস, অ্যাড. স্বপন কুমার দেব, রামকৃষ্ণ আশ্রমের সভাপতি শিক্ষাবিদ পরিমল কান্তি দে, সাধারণ সম্পাদক যোগেশ্বর দাস, নারায়ণগঞ্জের সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, চন্দন প্রসাদ রায়, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি নৃপেশ তালুকদার নানু, বিমল বণিক, চন্দন চক্রবর্তী ও পৌর কাউন্সিলর চঞ্চল কুমার লোহ প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন- সুখেন্দু সেন, রঞ্জিত দাস কটি, সুবিমল চক্রবর্তী চন্দন, সাবেক পৌর কাউন্সিলর কলি তালুকদার আরতি, কার্ত্তিক রায়, চন্দন প্রসাদ রায়, অলক দত্ত, অঞ্জন রায় প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com