1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১২ মে ২০২২, ০৬:২৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ভবেরবাজার-পাটলি সড়ক : ব্রিজে গর্ত : যান চলাচল বন্ধ

  • আপডেট সময় শুক্রবার, ১৭ জুন, ২০১৬

জগন্নাথপুর প্রতিনিধি ::
জগন্নাথপুরে একটি ব্রিজের মধ্যস্থান ভেঙে যাওয়ায় দীর্ঘ ২ মাস ধরে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে।
স্থানীয় সূত্রে জানাগেছে, জগন্নাথপুর পৌর এলাকার ভবেরবাজার থেকে পাটলি ইউনিয়ন পর্যন্ত ৪ কিলোমিটার সড়ক রয়েছে। সড়কটি খুবই জনগুরুত্বপূর্ণ। এ সড়ক দিয়ে প্রতিনিয়ত অত্র অঞ্চলের হাজার-হাজার জনসাধারণ চলাচল করে থাকেন। কিন্তু গত প্রায় ২ মাস আগে সড়কের একটি পুরনো ব্রিজের মধ্যস্থান ভেঙে বড় গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়া পুরো ৪ কিলোমিটার সড়কের অবস্থা মোটামুটি ভাল থাকলেও মাত্র ৮০ মিটার সড়কের পাকাকরণ না থাকায় সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ব্রিজে গর্ত ও সড়কের একাংশ পাকা না থাকায় গত ২ মাস ধরে সড়কে কোন প্রকার যানবাহন চলাচল করতে পারছে না। যানবাহন চলাচল করতে না পারায় জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। যদিও পায়ে হেঁটে কোন রকমে চলাচল করছেন স্থানীয় জনগণ।
এ ব্যাপারে পাটলি ইউপি চেয়ারম্যান সিরাজুল হক জানান, অনেক পুরনো ব্রিজটি গত ২ মাস আগে ভেঙে যাওয়ায় ও সড়কের কিছু অংশ পাকাকরণ না থাকায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বিগত ৫ বছর আগে সড়কের কিছু কাজ করা হয়। পরবর্তীতে ২ বছর পর আরো কিছু কাজ করা হলেও এখনো সড়কের পুরো কাজ শেষ হয়নি। একদিকে সড়কের নাজুক অবস্থা। অন্যদিকে ব্রিজের মধ্যস্থানে বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কটিও চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটি এলজিইডির হওয়ায় আমি কিছু করতে পারছি না। এরপরও যতো তাড়াতাড়ি সম্ভব ব্রিজ ও সড়কের কাজ সম্পন্ন করতে সুনামগঞ্জ জেলা আ.লীগের সাবেক সহ-সভাপতি সিদ্দিক আহমদ ও আমি প্রাণপণ চেষ্টা করে যাচ্ছি।
এ ব্যাপারে জানতে চাইলে জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) রফিকুল ইসলাম জানান, পুরনো এ ব্রিজটি নতুন করে নির্মাণের জন্য ঊধ্বর্তন কর্তৃপক্ষের নিকট প্রস্তাব পাঠানো হয়েছে। ইতোমধ্যে ব্রিজটি একটি প্রকল্পে অন্তর্ভুক্ত করা হয়েছে। আশা করছি আগামী বছর কাজ শুরু হয়ে যাবে। এছাড়া সড়কের বাকি সংস্কার কাজও সম্পন্ন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com