1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:২৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সাংবাদিক শাহ্নেওয়াজ জাহানের ১০তম মৃত্যুবার্ষিকী আজ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ জুন, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
দৈনিক মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার ও বার্তা সংস্থা ইউএনবি’র সুনামগঞ্জ জেলা প্রতিনিধি শাহ্নেওয়াজ জাহানের ১০তম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৬ সালে ১৬জুন ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
সাংবাদিকতার পাশাপাশি শাহনেওয়াজ জাহান কবি, গীতিকার, কণ্ঠশিল্পী ও গিটার বাদক ছিলেন। তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সভাপতি এবং সম্পাদক পদে দায়িত্ব পালন করে গেছেন। সুনামগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্বও পালন করেছেন তিনি।
ঢাকা থেকে প্রকাশিত দৈনিক জাহান পত্রিকার মাধ্যমে ১৯৭৮ সালে সাংবাদিকতা শুরু করেন শাহনেওয়াজ। পরবর্তীতে ১৯৮২ সালে দৈনিক রূপসী বাংলা প্রকাশিত হলে সুনামগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৪ সালে সুনামগঞ্জ থেকে সাপ্তাহিক পত্রিকা প্রকাশিত হলে তিনি এর স্টাফ রিপোর্টার ও পরে পত্রিকাটির নির্বাহী সম্পাদক হিসেবে নিয়োজিত হয়েছিলেন। পরবর্তীতে দৈনিক ইনকিলাবে দুই বছর, দৈনিক বাংলা পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে ২২ বছর কাজ করে গেছেন। দৈনিক বাংলা বিলুপ্ত হওয়ার পর বার্তা সংস্থা ইউএনবি’র পাশাপাশি দৈনিক মানবজমিন পত্রিকার সুনামগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। দক্ষতা এবং অভিজ্ঞতার কারণে মানবজমিনের স্টাফ রিপোর্টার হিসেবে নিয়োগ প্রাপ্ত হন।
শাহনেওয়াজ জাহানের হৃদযন্ত্রের দুটি বাল্ব অকেজো হয়ে পড়ার পর তিনি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন। চিকিৎসাধীন অবস্থায় ঢাকার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আজ বৃহস্পতিবার তাঁর ১০ম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে তাঁর পরিবারের পক্ষ থেকে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com