1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৯ মে ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জননিরাপত্তা নিশ্চিতকরণে সিসি ক্যামেরা স্থাপন জরুরি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ জুন, ২০১৬

সন্ত্রাসী কর্মকান্ড, গুপ্তহত্যা, টার্গেট কিলিং ইত্যাদি নানাবিধ জঙ্গি তৎপরতা অতিসম্প্রতি সারাদেশে মাত্রাতিরিক্তভাবে বেড়ে গেছে। এমনকি হত্যাকারী দিনদুপুরে হত্যা করে নিরাপদে পালিয়ে যাচ্ছে। হত্যা সংঘটিত হওয়ার পর পুলিশ অকুস্থল থেকে লাশ উদ্ধার করছে। এমতাবস্থায় জনমনে এক ধরনের নিরাপত্তাহীনতা তৈরি হয়েছে। দেশের প্রান্তিক শহর সুনামগঞ্জেও তার ব্যতিক্রম নয়। এখানে বিভিন্ন মহল, বিশেষ করে সুধীসমাজের পক্ষ থেকে সুনামগঞ্জ শহরের বিভিন্ন স্থানে সিসি (ক্লোজ সার্কিট) ক্যামেরা স্থাপনের দাবি উঠেছে। তথ্য-প্রযুক্তির আধুনিকায়নসহ জননিরাপত্তা নিশ্চিতকরণ ও আইনশৃঙ্খলা রক্ষায় সিসি ক্যামেরা স্থাপন বর্তমান সময়ের একটি অপরিহার্য সমাজবাস্তবতা। এ বিষয়টিকে গুরুত্বারোপ করে দৈনিক সুনামকণ্ঠে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রতিবেদনটির শিরোনাম ছিলÑ “শহরে সিসি ক্যামেরা স্থাপনের দাবি।” প্রতিবেদনে বলা হয়েছেÑ “সুনামগঞ্জেও আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি জননিরাপত্তা নিশ্চিত করতে শহরের আলফাত স্কয়ার, হোসেন বখ্ত চত্বর, ওয়েজখালি, পুরাতন বাসস্টেশন, থানা রোড, ষোলঘর, বাস টার্মিনাল, আদালত চত্বরসহ সরকারি, বেসরকারি অফিস ও স্থাপনাগুলোকে সিসি ক্যামেরার আওতায় আনা প্রয়োজন।”
জননিরাপত্তা নিশ্চিতকরণের স্বার্থে অনতিবিলম্বে প্রয়োজনীয় স্থান ও স্থাপনায় সিসি ক্যামেরা স্থাপনের কোনও বিকল্প নেই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, বিশেষ করে জেলা প্রশাসন, এই সিসি ক্যামেরা স্থাপনের ব্যবস্থা করবেন, সুনামগঞ্জের সাধারণ মানুষের এই প্রত্যাশা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com