1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:২২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ঈদ বোনাস চাইলেন এমপিরা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ জুন, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
ঈদ বোনাস চাইলেন সরকার দলীয় সংসদ সদস্যরা। বৃহ¯পতিবার জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সরকার দলীয় সদস্য ডা. মো. ইউনুস আলী সরকার এ দাবি জানালে সংসদে উপস্থিত সব সংসদ সদস্য টেবিলে চাপড়িয়ে এ দাবির প্রতি সমর্থন জানান।
ঈদ বোনাসের দাবি জানিয়ে গাইবান্ধা-৩ আসনের ইউনুস আলী সরকার বলেন, সরকারি পিয়ন থেকে শুরু করে সচিব পর্যন্ত সবাই ঈদ বোনাস পান। বৈশাখেও বোনাস দেওয়া হয়। কিন্তু আমরা বোনাস পাই না। অনেক স্তর পার হয়ে এখানে আসতে হয়। আমরা পেনশনও পাই না। আমরা কেন পিছিয়ে থাকবো। তাই আমরা সবাই বোনাস চাই। অন্যদের মতো আমাদেরও বোনাসের ব্যবস্থা করা হোক।
সংসদ সদস্যদের বিরুদ্ধে টিআর কাবিখার টাকা চুরির অভিযোগকে অসত্য দাবি করে বলেন, কথায় কথায় বলা হয় এমপিরা টিআর খায়। এই কথাটা সত্যি না। আমরা সবাই এলাকার উন্নয়ন করি।
প্রত্যেক সংসদ সদস্যের জন্য একশ কোটি টাকার বরাদ্দের দাবি জানিয়ে এই এমপি বলেন, আগে যে ২০ কোটি থোক বরাদ্দ দেওয়া হয়েছিল, তা দিয়ে সংসদ সদস্যরা এলাকার উন্নয়ন করেছেন। এখানে একটি পয়সাও এমপিদের পকেটে যায়নি বলে আমি বিশ্বাস করি। তাই ১০০ কোটি টাকা বরাদ্দ দিলে উন্নয়ন আরও ত্বরান্বিত হবে।
আলোচনায় অংশ নিয়ে ইউনুস আলী আরও বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের কথা কিছু বলতে চাই। শিক্ষামন্ত্রী তার মন্ত্রণালয়ে গেলে যেমন ব্যবহার করেন তাতে মনে হয় উনি হেড মাস্টার আর আমরা ছাত্র। এখন আবার বলা হচ্ছে আমরা নৈশ প্রহরী-দফতরি নিয়োগ দিতে পারবো না।
শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদে আইনপ্রণেতাদের সভাপতি মনোনীত হওয়া নিয়ে আদালতের রায়ে অসন্তোষ প্রকাশ করে সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ও সরকার দলের এমপি মোতাহার হোসেন বলেন, এখন বলা হচ্ছে, এমপিরা শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি হতে পারবেন না। আমার কথা হচ্ছে, একজন জনপ্রতিনিধির চেয়ে আর কেউ বেশি বুঝবে এটা আমি বিশ্বাস করি না।
তিনি বলেন, আমি এক লাখ ৯২ হাজার ভোটে নির্বাচিত হয়ে সংসদে এসেছি। এখানে প্রত্যেকেই নির্বাচিত প্রতিনিধি। আমাদের চেয়ে কি ডিসি-ইউএনওরা উন্নয়ন ভালো বুঝবে?
বাজেট আলোচনায় আরও অংশ নেন, আওয়ামী লীগের এম এ মালেক, ইলিয়াস উদ্দিন মোল্লা, গোলাম মোস্তফা, রহিমা আক্তার, হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টির নুরুল ইসলাম মিলন প্রমুখ। আলোচনা শেষে অধিবেশনে সভাপতিত্বকারী সভাপতিমন্ডলীর সদস্য মো. আলী আশরাফ শনিবার সকাল সাড়ে দশটা পর্যন্ত অধিবেশন মূলতবি করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com