1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৫ মে ২০২২, ০৪:৫৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাদাঘাট দক্ষিণ ইউপি পুনঃনির্বাচন : ভোটযুদ্ধে মরিয়া আ.লীগ-জাপা

  • আপডেট সময় রবিবার, ১২ জুন, ২০১৬

হাসান বশির ::
বিশ্বম্ভরপুর উপজেলার বাদাঘাট দক্ষিণ ইউপি’র পুনঃনির্বাচনে ভোটযুদ্ধে জয়ী হতে মরিয়া আ.লীগ ও জাতীয় পার্টি। এ উপজেলায় আ.লীগ নিজেদের মান বাঁচাতে এবং জাতীয় পার্টি অস্তিত্ব রক্ষার জন্য লড়াইয়ে নেমেছে বলে মনে করেছেন এলাকার সুধীজন। ইতোমধ্যে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আব্দুল গণি (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী এরশাদ মিয়া (লাঙ্গল) দু’জনই পুনরায় ভোটারদের বাড়ি-বাড়ি ও গ্রাম, পাড়া-মহল্লায় যেয়ে ভোট প্রার্থনা করছেন।
এ দিকে ইলেকশন কমিশন (ইসি) পুনঃনির্বাচন বিষয়ে কোন প্রকার সিদ্ধান্ত এখনো নেয়নি বলে একটি সূত্র জানিয়েছে। কিন্তু সিদ্ধান্তের অপেক্ষায় না থেকে ইউনিয়নের মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন সমান সংখ্যক ভোট পাওয়া আ.লীগ ও জাপা’র দুই প্রার্থী। ভোটারাও ভোট উৎসবের প্রতিক্ষার প্রহর গুনছেন। এলাকার প্রতিটি পাড়া-মহল্লা, চায়ের দোকানসহ সর্বত্র চলছে ভোটের হিসাব-নিকাশ।
গত ৪জুন এ উপজেলার ৫টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ৪টি ইউনিয়নে প্রার্থী নির্বাচিত হলেও বাদাঘাট দক্ষিণ ইউপির আ.লীগ প্রার্থী আব্দুল গণি, জাপা প্রার্থী এরশাদ মিয়া প্রত্যেকেই ৪ হাজার ৩০ ভোট করে সমান সংখ্যক ভোট পান। ফলে কোন প্রার্থীকেই বিজয়ী ঘোষণা করতে পারেনি নির্বাচন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। পরবর্তীতে জেলা ও উপজেলা নির্বাচন অফিস নিশ্চিত করে সমান সংখ্যক ভোট পাওয়ায় দুই প্রার্থীর মধ্যে পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে। এ ঘোষণায় উজ্জীবিত হন বাদাঘাট দক্ষিণ ইউপির ভোটাররা। নির্বাচনী এলাকাজুড়ে শুরু হয় আ.লীগ ও জাপার নির্বাচনী যুদ্ধ নিয়ে আলাপ-আলোচনা ও ভোটের হিসাব-নিকাশ।
আ.লীগের অনেক নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে জানা যায়, এই ইউনিয়নে নৌকার বিজয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন উপজেলার নেতাকর্মীরা। জাপা নেতৃবৃন্দ বলছেন, এই নির্বাচনী লড়াইয়ে তারা আ.লীগকে ছাড় দিবেন না। তারা লাঙ্গলের বিজয় নিশ্চিত করে ঘরে ফিরবেন।
স্থানীয়রা বলছেন, আ.লীগ এ উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে মাত্র একটিতে জয় পেয়েছে। তাই তারা নিজেদের মান বাঁচানোর লড়াইয়ে নামবে আসন্ন পুনঃনির্বাচনে। অপরদিকে জাতীয় পার্টি নিজেদের অস্তিত্ব লড়াইয়ে আ.লীগকে ছাড় দেবে না। সবমিলিয়ে জমজমাট নির্বাচনী লড়াই হবে বলে আশা করছেন এলাকার সাধারণ মানুষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com