1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:২৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নূরুল হুদা মুকুটকে নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা

  • আপডেট সময় শনিবার, ১১ জুন, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী রাজনীতির জনপ্রিয় নেতা নূরুল হুদা মুকুটকে নিয়ে সামাজিক যোগাযোগ সাইট ফেসবুকে তুমুল আলোচনা চলছে। একটি স্টেটাসের জের ধরে তাঁর কর্মী-সমর্থকরা আবেগঘন মন্তব্যসহ তাঁর রাজনৈতিক জীবনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করছেন। সামাজিক যোগাযোগ সাইটে তাঁকে নিয়ে লেখাটি অনেকে শেয়ার করেছেন। অনেকে স্টেটাসদাতার ‘ক্রেডিট’ স্বীকার না করেও নিজেও কপি করে নিজের টাইমলাইনে প্রচার করেন। সেখান থেকেও অনেকে শেয়ার লাইক, কমেন্ট করেন।
জানা যায়, শুক্রবার রাতে জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য অ্যাডভোকেট কল্লোল তালুকদার চপল নূরুল হুদা মুকুটের রাজনৈতিক জীবন নিয়ে তথ্যসমৃদ্ধ একটি স্টেটাস দেন। ‘নূরুল হুদা মুকুট : সুনামগঞ্জের রাজনীতিক অঙ্গনে এক জীবন্ত কিংবদন্তি’ শিরোনামের এই লেখায় স্কুল, কলেজ জীবনে ছাত্রনেতা মুকুটের প্রগতিশীল রাজনৈতিক জীবনের ওপর আলোকপাত করেন। ছাত্র ইউনিয়নের কর্মী হিসেবে মেধা ও যোগ্যতায় পর্যায়ক্রমে সরকারি কলেজের এজিএস নির্বাচিত হন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার প্রতিবাদে ২৭ আগস্ট সুনামগঞ্জে ছাত্র ইউনিয়ন ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে যে প্রতিবাদ মিছিল হয়েছিল সেই মিছিলের অগ্রভাগেও ছিলেন নূরুল হুদা মুকুট। ১৯৭৪ সনে কলেজ সংসদের নেতা হিসেবে নূরুল হুদা মুকুট একটি প্রতিনিধি দলের হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে কলেজের সমস্যা নিয়ে কথা বলার জন্য সাক্ষাৎ করেন। ১৯৭৬ সনে জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের হাত ধরে আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হন তিনি। দুই বার জেলা কমিটির সদস্য, পরবর্তীতে দুইবার কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। ১৯৯৮ সন থেকে টানা দেড় যুগ ধরে তিনি জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। আওয়ামী লীগের সংকটকালে সুনামগঞ্জ আওয়ামী লীগের সাহসী নেতা হিসেবে তিনি এখনো সক্রিয় রয়েছেন। এখন তাঁকে জেলা আওয়ামী লীগের রাজনীতি থেকে বাদ দিতে নানা অপপ্রচার চলছে বলে কল্লোল তালুকদার চপল তাঁর লেখায় উল্লেখ করেন।
এই লেখাটি পোস্ট দেওয়ার পরই শুরু হয় মন্তব্য লাইকের পালা। শনিবার রাত ১১টা পর্যন্ত এই লেখাটি শতাধিক শেয়ার হয়। শুরু হয় মন্তব্য।
এমডি এন ইসলাম নামে একজন মন্তব্য করেন, ‘সুনামগঞ্জ আওয়ামী লীগের তৃণমূলের ভরসার এক নাম নূরুল হুদা মুকুট। আজ তৃণমূল ছন্নছাড়া। তৃণমূলে আজ দীর্ঘশ্বাস’। মাহফুজ রহমান নামের এক ব্যক্তি লিখেছেন, ‘নূরুল হুদা মুকুট সুনামগঞ্জ আওয়ামী পরিবারের সুসময়ে-দুঃসময়ে আশ্রয়ের ঠিকানা’। এভাবে অনেকেই আবেগঘন মন্তব্য করে নূরুল হুদা মুকুটের পক্ষে।
জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মঈনুদ্দিন তাঁদের এক নেতাকে উদ্দেশ্য করে বলেন, ‘উনি সাবেক ছাত্র ইউনিয়ন নেতা ছিলেন বলেই গ্রাম থেকে এসে তুমি জেলা সংসদের সভাপতি হতে পেরেছিলে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com