1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

৫ লাখ বাংলাদেশি শ্রমিক নিতে আগ্রহ সৌদি আরবের

  • আপডেট সময় মঙ্গলবার, ৭ জুন, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
বাংলাদেশ থেকে ৫ লাখ শ্রমিক নেয়ার আগ্রহ প্রকাশ করেছে সৌদি আরব। সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ কালে এ আগ্রহ ব্যক্ত করেন সৌদি আরবের শ্রম ও সমাজকল্যাণ মন্ত্রী ড. মোফারিস সাদ আল হোকাবাইন। রোববার সন্ধ্যায় জেদ্দার রয়েল কনফারেন্স হোটেলে উভয়ের এ বৈঠক অনুষ্ঠিত হয়। সোমবার মদিনার হিলটন হোটেলে এক সাংবাদিক সম্মেলনে ওই আলোচনার বিভিন্ন দিক সাংবাদিকদের সামনে তুলে ধরেন প্রধানমন্ত্রীর তথ্য সচিব ইহসানুল করিম।
ইহসানুল করিম বলেন, প্রবাসী জনশক্তি নিয়োগের ক্ষেত্রে সৌদি সরকারের লক্ষ্য হচ্ছে দক্ষ পেশাজীবী যেমন চিকিৎসক, প্রকৌশলী ও শিক্ষকদের নিয়োগ দেয়া।
ইতোমধ্যেই সৌদি সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের একটি টিমকে এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে এবং তারা খুব শিগগিরই বাংলাদেশ সফরে আসছেন বলে জানান ইহসানুল করিম।
উল্লেখ্য, সরকারি সফরে বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ৩ জুন সৌদি আরব রওনা হন প্রধানমন্ত্রী। এ সফরকালে তিনি পবিত্র ওমরাহ পালন করেন। এছাড়া সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ ও দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। বর্তমানে মদীনায় অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com