1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ-সিলেট সড়কে উন্নত গণপরিবহন চালু ও যাত্রীসেবার মানোন্নয়ন : জনদাবি বাস্তবায়নে জনপ্রতিনিধিরা রাস্তায়

  • আপডেট সময় রবিবার, ৫ জুন, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ-সিলেট সড়কে উন্নত গণপরিবহন চালু ও যাত্রীসেবার মানোন্নয়নের জনদাবিকে সমর্থন জানিয়ে এবার মানববন্ধন কর্মসূচির মধ্য দিয়ে রাস্তায় নামলেন জনপ্রতিনিধিরা। গতকাল রোববার দুপুরে শহরের আলফাত উদ্দিন স্কয়ারে ‘তৃণমূল জনপ্রতিনিধিবৃন্দ’র ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশ নেন সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যবৃন্দ। এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন। এছাড়াও জনদাবির পক্ষে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব ও মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়াসহ আরো অনেকে।
বক্তারা তাঁদের বক্তব্যে দ্রুততম সময়ের মধ্যে সিলেট-সুনামগঞ্জ সড়কে উন্নত বাস চালুর দাবি জানান। তাঁরা বর্তমান বাস সার্ভিসকে চরম ভোগান্তির আখ্যা দিয়ে যাত্রীসেবার মান উন্নয়নে পদক্ষেপ গ্রহণ করার পক্ষে মতপ্রকাশ করেন। তাঁরা এ দাবিকে জনগণের যৌক্তিক দাবি বলেও উল্লেখ করেন। মানববন্ধনে জনপ্রতিনিধি ছাড়াও অংশ নেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।
মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি পেশ করেন জনপ্রতিনিধিরা। স্মারকলিপির অনুলিপি প্রেরণ করা হয় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সুনামগঞ্জ জেলা পরিষদ প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ও জেলা পুলিশ সুপার মো. হারুন অর রশিদের কাছে।
এ স্মারকলিপিতে ৬দফা দাবি উল্লেখ করা হয়। দাবিগুলো হলো- সিলেট-সুনামগঞ্জ সড়কে নতুন কিছু বিআরটিসি বাস চালু করা। যেসব গাড়ির ফিটনেস নেই সেগুলোকে বাতিল করা। যাত্রী ছাউনি থেকে শুরু করে পর্যাপ্ত ওয়াসব্লক (টয়লেট)-এর সুবিধাসহ অবকাঠামোগত উন্নয়ন করা। বিরতিহীন বাস নিয়ম অনুযায়ী চলছে কিনা বা যাত্রাপথে সড়কে বারবার থামছে কিনা তার উপর নজরদারি বাড়ানো। হেলপার দিয়ে গাড়ি না চালানো ও গাড়ির আসনসংখ্যা অনুযায়ি যাত্রী পরিবহন করা।
এসব দাবির বাস্তবায়ন জনগণের কাছে অতিব গুরুত্বপূর্ণ বলে জনপ্রতিনিধিরা উল্লেখ করেন। তারা এ সড়কে চলাচলকারী দীর্ঘ বছরের পুরনো লক্কর-ঝক্কর বাসের পরিবর্তে আরো উন্নত বাস চালুর পক্ষে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি পেশ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com