1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পবিত্র হজের নিবন্ধনের সময় আর বাড়ানো হবে না

  • আপডেট সময় রবিবার, ৫ জুন, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
পবিত্র হজ পালনের নিবন্ধনের সময় আর বাড়ানো হবে না। আগামী ৭ই জুনের মধ্যে পবিত্র হজ পালনকারীদের নিবন্ধন করতে হবে। চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ১০ সেপ্টেম্বর সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে।
রোববার ধর্ম মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্ট সকলকে আগামী ৭ জুনের মধ্যে পবিত্র হজ পালনকারীদের নিবন্ধন স¤পন্ন করার জন্য জানানো হয়েছে।
ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, প্রাক-নিবন্ধনের জন্য প্রথম ধাপ স¤পন্ন করে সরকারি ব্যবস্থাপনার জন্য ৩০ হাজার টাকা ও বেসরকারি ব্যবস্থাপনার জন্য ৩০ হাজার ৭শ’৫২ টাকা ব্যাংকে জমা দিতে হবে। চলতি বছর সর্বমোট হজযাত্রীর সংখ্যা ১,০১,৭৫৮ জন অতিক্রম করলে নিয়ম মত হজ যাত্রীরা অপেক্ষমাণ তালিকায় থাকবেন এবং পরবর্তী বছরে তারা হজে যাবেন। জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে প্রাক-নিবন্ধন করতে পারবেন।
তিনি বলেন, ১৮ বছরের নিচে যাদের বয়স এবং যাদের জাতীয় পরিচয়পত্র নেই সেক্ষেত্রে অভিভাবকের সঙ্গে জন্ম নিবন্ধন সনদ দিয়ে প্রাক নিবন্ধন করতে পারবেন। এছাড়া প্রাক নিবন্ধনের পাসপোর্ট সাইজের রঙিন ছবি, এমআরপি পাসপোর্ট ও মোবাইল ফোন নম্বর বাধ্যতামূলক করা হয়েছে বলে তিনি জানান।
দেশের প্রতিটি ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রে, জেলা প্রশাসকের কার্যালয়, ইসলামিক ফাউন্ডেশনের কার্যালয়, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অনুমোদিত বৈধ হজ এজেন্সি, ঢাকার আশকোনায় হজ অফিস পরিচালকের কার্যালয়ে প্রাক নিবন্ধন করা যাবে। হজ যাত্রী নিজে অথবা তার প্রতিনিধি নিবন্ধন করতে পারবেন। এর আগে বেসরকারি পর্যায়ে হজ পালনের জন্য সংশ্লিষ্টদের আবেদনের প্রেক্ষিতে নিবন্ধনের সময়-সীমা ৩০ মে থেকে বাড়িয়ে ৭ জুন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com