1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নিরাপত্তা নিয়ে শঙ্কিত এমপিরা

  • আপডেট সময় রবিবার, ৫ জুন, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কিছুটা হলেও শঙ্কিত জাতীয় সংসদের সদস্যরা। তাদের ঢাকার সরকারি বাসভবনগুলোতে নিরাপত্তা জোরদার করার দাবি তুলেছেন একাধিক এমপি।
নাখালপাড়ার ন্যাম ভবনসহ এমপিদের সকল বাসভবনে আরও বেশি নিরাপত্তার দাবি জানিয়েছেন এমপিরা। বিদ্যমান নিরাপত্তা ব্যবস্থা আরো কিভাবে বাড়ানো যায় সে বিষয়ে পরামর্শ তুলে ধরেছেন সংসদ সদস্যদের সুযোগ-সুবিধা নিয়ে কাজ করা সংসদীয় স্থায়ী কমিটি ‘সংসদ কমিটির’ বৈঠকে।
রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদ কমিটির বৈঠকে এসব আলোচনা হয়।
কমিটির সভাপতি জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ বলেন, ‘আমাদের বেশিরভাগ সংসদ সদস্য সার্বিক নিরাপত্তা নিয়ে আলোচনা করেছেন। তারা (এমপিরা) ওয়েল প্রোটেক্ট (অধিক নিরাপত্তা) চান। এজন্য ৭০ জন আনসার সদস্যেকে সার্বক্ষণিক রাখার ব্যবস্থা করার কথা বলেছি। তাদের (আনসার সদস্যদের) থাকার ব্যবস্থা কি করা যায় সেটা নিয়েও আলোচনা হয়েছে।’
তিনি বলেন, ‘নিরাপত্তার স্বার্থে এমপিদের গেস্ট (অতিথি) আসার ক্ষেত্রে একটু কড়াকড়ি করার কথা বলেছি। কেননা, আমরা রাজনীতিবিদ। আমাদের কাছে অনেকেই আসেন। এখন কে কোন ফাঁকে ঢুকে কি ঘটিয়ে যান, সেটাতো আর বলা যায় না। তাই সবাইকে সর্তক করা হয়েছে। এখন যেসব ঘটনা ঘটছে, আগে এগুলো ছিল না। তাই নিরাপত্তা জোরদার করা দরকার।’
সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামে পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী হত্যাকান্ডসহ সাম্প্রতিক সময়ে কিছু হত্যাকান্ড নিয়ে অনেক এমপিই কমিটির বৈঠকে নিজেদের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। এজন্য তারা দ্রুত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার তাগিদ দিয়েছেন।
নাখালপাড়ার ন্যাম ভবনসহ এমপিদের সকল বাসভবনে সংসদ সচিবালয় নিয়োজিত পুলিশ সদস্যরা থাকেন। তারা পর্যায়ক্রমে দায়িত্ব পালন করেন।
বৈঠকে সংসদ ভবন এলাকায় বেওয়ারিশ কুকুরের চলাফেরা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন সংসদ সদস্যরা। আলোচনা শেষে কিভাবে কুকুর তাড়ানো যায় সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সুপারিশও করেছে সংসদ কমিটি।
বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আ স ম ফিরোজ।
বৈঠকে কমিটির সদস্য মো. তাজুল ইসলাম চৌধুরী, সাগুফতা ইয়াসমিন, পঞ্চানন বিশ্বাস, ফজলে হোসেন বাদশা এবং তালুকদার মো. ইউনুস বৈঠকে যোগদান করেন। এছাড়া সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠকে বলা হয়, কুকুর নিধন বা হত্যা না করার ব্যাপারে জাতীয় সংসদের ¯িপকার ড. শিরীন শারমিন চৌধুরীর মৌখিক নির্দেশনা ছিল। জীব হত্যা করা যাবে না এমন নিষেধাজ্ঞা থাকায় কোনো সংস্থা দিয়ে কুকুর নিধন করা যাচ্ছিলো না।
এজন্য সংসদ কমিটির সদস্যরা কুকুর নিধনে কি করা যায় তা ঠিক করতে ¯িপকারের সঙ্গে পরামর্শের তাগিদ দেন। এছাড়া সংসদ কমিটির বৈঠকে ন্যাম ভবনের নিরাপত্তা জোরদার করার তাগিদ দেওয়া হয়।
মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়া সংসদ সদস্য ভবনের ফ্ল্যাটে বসবাসরত সংসদ সদস্যদের জন্য চাহিদার ভিত্তিতে পর্যায়ক্রমে একটি রিডিং টেবিল, একটি চেয়ার এবং একটি বুক সেলফ সরবরাহের বিষয়টি ত্বরান্বিত করার সুপারিশ করা হয় বৈঠকে। এছাড়া সংসদ সদস্যদের ব্যক্তিগত পর্যায়ে টিভি-ফ্রিজ কেনা ও রক্ষণাবেক্ষণের সুপারিশ করা হয়।
কমিটি মানিক মিয়া অ্যাভিনিউ সংসদ-সদস্য ভবনে যে সকল পোস্টার লাগানো হয়েছে, সেগুলো দ্রুততম সময়ের মধ্যে অপসারণ ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার সুপারিশ করে।
এছাড়া মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়া সংসদ সদস্য ভবনে গণপূর্ত বিভাগ নিয়োজিত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদেরকে নির্দিষ্ট পোশাক সরবরাহের সুপারিশ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com