1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৮:৪৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

শাল্লা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স : ভবন নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার

  • আপডেট সময় শনিবার, ৪ জুন, ২০১৬

শাল্লা প্রতিনিধি ::
শাল্লা উপজেলা সদরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে গতকাল শনিবার। উদ্বোধন করতে গিয়ে নির্মাণকাজের জন্য নিয়ে আসা নি¤œমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে দেখে ক্ষোভ প্রকাশ করেছেন অতিথি হিসেবে আসা উপজেলা পরিষদ চেয়ারম্যান গনেন্দ্র চন্দ্র সরকার, আ.লীগ নেতা অবনী মোহন দাশ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল আমিন চৌধুরীসহ অন্যান্যরা। এ সময় তাঁরা প্রকৌশলী গোলাম সারোয়ারকে নি¤œমানের মালামাল দিয়ে কমপ্লেক্স তৈরি না করার জন্য সতর্ক করে দেন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, তিনতলাবিশিষ্ট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের জন্য নিয়ে আসা হয়েছে প্রায় ১০টন জং ধরা রড, ৩ হাজার ফুট মাটি মেশানো বালু এবং ৩ হাজার ফুট ভুতু ভাঙ্গা সিঙ্গেল মেশানো পাথর। এ বিষয়ে প্রশ্ন করলে উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার সাংবাদিকদের এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। একপর্যায়ে উত্তেজিত হয়ে পড়েন উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার ও কার্য সহকারি জাফর মিয়া। তাঁদের এমন আচরণে উপস্থিত লোকজনও হতবাক হয়ে যান। উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার নির্মাণ সামগ্রী বিষয়ে প্রথমে কোনো বক্তব্য দিতে রাজি হলেও একপর্যায়ে তিনি স্বীকার করেন নির্মাণসামগ্রীগুলো নি¤œমানের।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২ কোটি ১১ লাখ টাকা বরাদ্দ হয়েছে শাল্লা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের জন্য। এই নির্মাণকাজে ঠিকাদারি প্রতিষ্ঠানের নাম আক্তার ট্রেডার্স।
এ ব্যাপারে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার গোপীকা রঞ্জন দাশ গৌরাঙ্গ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি হাবিবুর রহমান জানান, শাল্লা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের জন্য যেসব সামগ্রী নিয়ে আসা হয়েছে তা নি¤œমানের।
শাল্লার সচেতন মহল জানিয়েছেন, ভবন নির্মাণের শুরুতেই অনিয়মের আশ্রয় গ্রহণ করা হয়েছে। নি¤œমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হলে ভবনের স্থায়ীত্ব কম হবে। তারা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণে কোনো অনিয়ম সহ্য করবেন না বলে জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com