1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ঝুঁকিপূর্ণ ১৩১ ভোটকেন্দ্র

  • আপডেট সময় শনিবার, ৪ জুন, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
ইউনিয়ন পরিষদ নির্বাচনের ষষ্ঠ ধাপে আজ শনিবার সুনামগঞ্জের ধর্মপাশা, জামালগঞ্জ, তাহিরপুর , জগন্নাথপুর ও বিশ্বম্ভরপুর উপজেলার ২৭টি ইউনিয়নের ২৭১টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে রাণীগঞ্জের ১৩টি ভোটকেন্দ্র ছাড়াই অন্যান্য ইউনিয়ন সমূহের ১৩১টি কেন্দ্রকে ‘অধিক গুরুত্বপূর্ণ’ বিবেচনা করে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এছাড়া ধর্মপাশা, জামালগঞ্জ, তাহিরপুর ও বিশ্বম্ভরপুর এলাকার ইউনিয়নসমূহের ১২৭টি সাধারণ ভোট কেন্দ্রেও পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত থাকবেন বলে জানিয়েছেন নির্বাচন সংশ্লিষ্টরা।
জেলার এসব ইউনিয়নের ভোটকেন্দ্রগুলোতে পাঠানোর জন্য বিশেষ নিরাপত্তার মধ্য দিয়ে ব্যালটবাক্স, অমোচনীয় কালির কলম, সিল প্যাড, স্ট্যা¤প প্যাড, ফরম প্যাকেটসহ যাবতিয় সরঞ্জামাদি উপজেলা সদরে পৌঁছানো হয়েছে। শুক্রবার ভোট সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয়।
পুলিশের তথ্য অনুযায়ী, তাহিরপুরে ৬৯ ভোটকেন্দ্রের মধ্যে ৪০টিই ‘অতি গুরুত্বপূর্ণ’ বলে চিহ্নিত করা হয়েছে। আর সাধারণ ভোটকেন্দ্র ধরা হয়েছে ২৯টি। ধর্মপাশায় ৬১টি ভোটকেন্দ্রের মধ্যে অতিগুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ ৩৮টি। সাধারণ ২৩টি। মধ্যনগরে ৩৯ ভোটকেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ১৭টি ও সাধারণ ২২টি। জামালগঞ্জে ৪২ ভোটকেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ১৩টি ও সাধারণ ২৯টি। বিশ্বম্ভরপুরে ৪৭ ভোটকেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৩টি ও সাধারণ ২৪টি।
তবে জগন্নাথপুরের রাণীগঞ্জ ইউপির ভোটকেন্দ্রের সংখ্যা উল্লেখ করলেও সেগুলোর পরিস্থিতি সম্পর্কে আলাদা আলাদা কোন বিশ্লেষণ করেনি পুলিশ।
ভোটকেন্দ্রগুলোর সার্বিক নিরাপত্তা ও পরিস্থিতির ব্যাপারে জেলা পুলিশ সুপার মো. হারুন অর রশিদ বলেন, ‘ভোটগ্রহণ কার্যক্রম সুন্দর ও শান্তিপূর্ণ করে তোলতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে পুলিশ। আমরা যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনার মোকাবেলা করতে সর্বদা প্রস্তুত রয়েছি। বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের কাউকেই ছাড় দেয়া হবে না’।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com