1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১৮ মে ২০২২, ১২:১৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জুয়েলারি সমিতির দোকান বন্ধের কর্মসূচি প্রত্যাহার

  • আপডেট সময় শনিবার, ৪ জুন, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
২০১৬-২০১৭ অর্থ বছরের বাজেটে জুয়েলারি খাতে নতুন করে ভ্যাট আরোপ না হওয়ায় অনির্দিষ্টকালের দোকান বন্ধের কর্মসূচি প্রত্যাহার করেছে বাংলাদেশ জুয়েলারি সমিতি। কর্মসূচি প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ স¤পাদক আমিনুল হক বলেন, আমরা আশঙ্কা করছিলাম সরকার ২০১৬-২০১৭ অর্থ বছরের বাজেটে জুয়েলারি খাতে মোট বিক্রয়ের উপর ১৫ শতাংশ ভ্যাট আরোপ করতে পারে। যেহেতু সরকার নতুন করে ভ্যাট আর বাড়ায়নি তাই আমরা দেশের স্বার্থে আমাদের কর্মসূচি প্রত্যাহার করেছি।
৩১ মে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে ৪ জুন থেকে দেশের সব জুয়েলারি দোকান অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দিয়েছিল। যদিও সমিতিটি তিন দফা দাবিতে আন্দোলন করে আসছিল।
সংবাদ সম্মেলনে জুয়েলারি সমিতির নেতৃবৃন্দ জানিয়েছিল, গত ৪ জুন এনবিআর এসআরও নং- ১২৩-আইন/২০১৫/৭২৯-মূসক আদেশের মাধ্যমে মূল্য সংযোজনের নির্ধারিত হারের ভিত্তি বিক্রয় বাবদ প্রাপ্ত সমুদয় অর্থের শতকরা তেত্রিশ দশমিক তিন তিন ভাগ এবং নীট মূল্য সংযোজন করের হার ৩ শতাংশের ¯’লে ৫ শতাংশ ধার্য করেছে। বিগত ৫-৬ বছর স্বর্ণ ও রৌপ্যের মূল্য আন্তর্জাতিক বাজারে লাগামহীনভাবে বৃদ্ধি ও অর্থনৈতিক মন্দার ফলে জুয়েলারি ব্যবসায় মারাত্মক নেতিবাচক প্রভাব পড়েছে। ক্রেতা সাধারণ মূল্য বৃদ্ধির ফলে অলংকার কেনার পরিমাণ অনেক কমিয়ে দিয়েছে। তার উপর নতুন করে ১৫ শতাংশ ভ্যাট আরোপ হলে জুয়েলারি সমিতি মেনে নেবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com