1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০১:১৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

সুনামগঞ্জ-সিলেট সড়কে উন্নত বাস চালুর দাবি : এবার রাজপথে নামছেন জনপ্রতিনিধিরা

  • আপডেট সময় শুক্রবার, ৩ জুন, ২০১৬

মো. আমিনুল ইসলাম ::
সুনামগঞ্জ-সিলেট সড়কে উন্নত বাস চালুর দাবি বাস্তবায়ন করতে এবার নাগরিক আন্দোলনকে সমর্থন জানিয়ে রাজপথে নামছেন উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা। এ দাবি বাস্তবায়নের আন্দোলনে রাজপথে সক্রিয় রয়েছে সুনামগঞ্জের সচেতন যুব সমাজ। ইতিমধ্যে তাঁরা সুধীজনদের উপস্থিতিতে শহরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। উন্নত বাস সার্ভিস চালুর দাবি সময়ের সাথে সাথে আরো জোরালো হচ্ছে। তাঁরা দ্রুততম সময়ে এ বিষয়টিকে গুরুত্ব দিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ ও বাস মালিকদের উদ্যোগ কামনা করেছেন।
সুনামগঞ্জ-সিলেট সড়কে গণপরিবহন ও যাত্রীসেবার মান উন্নয়নের দাবিতে আন্দোলন কর্মসূচিতে থাকা নাগরিকদের সাথে একাত্মতা পোষণ করে দাবি বাস্তবায়নের জন্য মানববন্ধনের ডাক দিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা। গতকাল বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত নবনির্বাচিত ইউনিয়ন পরিষদসমূহের চেয়ারম্যানবৃন্দের সংবর্ধনা সভায় এ কর্মসূচির ঘোষণা করা হয়। সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৫জুন রোববার সকাল ১১টায় শহরের আলফাত স্কয়ারে উন্নত বাস চালু ও যাত্রীসেবার মানোন্নয়নের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করবেন সদর উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদসমূহের চেয়ারম্যানবৃন্দ। এ কর্মসূচিকে সফল করে তোলতে অংশ নেবেন সদর উপজেলার সকল ইউপির সদস্যরাও। তারা এ মানববন্ধন কর্মসূচিতে সকলকে অংশগ্রহণের আহবান জানিয়েছেন।
চেয়ারম্যানবৃন্দ সংবর্ধনা সভার আলোচনায় বিষয়টিকে গুরুত্বপূর্ণ আখ্যা দিয়ে দ্রুততম সময়ের মধ্যে এ সড়কে লক্কর-ঝক্কর বাস চালনার পরিবর্তে উন্নত গণপরিবহন চালুর বিষয়ে বক্তব্য রাখেন। এ বিষয়টিকে তারা নাগরিক ভোগান্তির ‘চরম পর্যায়’ বলেও মন্তব্য করেন। এ ভোগান্তি নিরসনে নাগরিক আন্দোলনে ঐক্যবদ্ধভাবে জনপ্রতিনিধিদের অংশগ্রহণ জরুরি বলেও উল্লেখ করেন তাঁরা।
সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন। এ সময় বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব, মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল হক, গৌরারং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফুল মিয়া, রঙ্গারচর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাই প্রমুখ।
এদিকে, গত ৩০ মে সোমবার একই দাবিতে শহরের আলফাত স্কয়ারে মানববন্ধন কর্মসূচি পালনকারী ‘সচেতন যুব সমাজ’র নেতৃবৃন্দরা জানিয়েছেন, সিলেট-সুনামগঞ্জ সড়কে উন্নত বাস চালু করা না হলে আগামী দিনে আরো কঠোর কর্মসূচির ডাক দিবেন তাঁরা। সচেতন যুব সমাজের পক্ষে মাহমুদুর রহমান তারেক ও কিরণ জানান, কেবল মানববন্ধন নয়। দীর্ঘদিন ধরেই সিলেট-সুনামগঞ্জ সড়কে যাত্রীরা একরকম অত্যাচারের শিকার হয়ে যাতায়াত করছেন। আর এ পরিস্থিতি থেকে নাগরিকদের উদ্ধার করতে উন্নত বাস চালু করার জন্য যে আন্দোলনে তারা নেমেছেন তা যতক্ষণ পর্যন্ত বাস্তবায়ন না হবে ততোক্ষণ পর্যন্ত তারা রাজপথ ছাড়বেন না। তাঁরা জানান, এ দাবি বাস্তবায়নের জন্য তারা যুব সমাজের প্রতিনিধিদের নিয়ে বাস মালিকদের সাথে আলোচনায় বসবেন। শান্তিপূর্ণভাবে দাবি আদায় না করা গেলে প্রয়োজনে নাগরিকদের নিয়ে সড়কে অবস্থানসহ অন্যান্য কর্মসূচি পালন করবেন তারা।
অন্যদিকে, গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনের সভায় গৃহীত মানববন্ধন কর্মসূচির ব্যাপারে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব বলেন, সুনামগঞ্জ-সিলেট সড়কে যাত্রীরা যেসব বাস দিয়ে চলাচল করছেন তা দীর্ঘ বছরের পুরনো। আগেকার বাসকেই তারা বারবার মেরামত ও রং করে চালিয়ে দিচ্ছেন। এসব বাসে যাত্রীসেবার মানও খারাপ। দ্রুততম সময়ে এ সড়কে নতুন ও উন্নত বাস চালু করা সময়ের দাবি। আমরা জনগনের আন্দোলন বাস্তবায়ন করতে তাদের জন্যই রাজপথে নামছি। সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন ও সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের ঐক্যমতের ভিত্তিতেই আমরা এ সিদ্ধান্তে পৌঁছেছি। মানববন্ধনে সকল ইউপি সদস্যরাও অংশ নেবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com