1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৩:৩৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

জননেতা হোসেন বখতের জন্মবার্ষিকী উপলক্ষে সুন্দর হাতের লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

  • আপডেট সময় শুক্রবার, ৩ জুন, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম হোসেন বখ্ত-এর ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে সুন্দর হাতের লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জ পৌরসভা চত্বরে সুনামগঞ্জ মুক্তিযুদ্ধ প্রজন্ম পরিষদ এই প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতায় দুই শতাধিক ক্ষুদে শিক্ষার্থী অংশগ্রহণ করে।
চিত্রাঙ্কন প্রতিযোগিতা চলাকালে বক্তব্য রাখেন অ্যাড. চাঁন মিয়া, অ্যাড. নজরুল ইসলাম শেফু, অ্যাড. শুক্কুর আলী। এ সময় উপস্থিত ছিলেন নরেন ভট্টাচার্য্য, অ্যাড. নাজমুল হুদা হিমেল এবং জননেতা হোসেন বখ্তের নাতি এইচএম আসিফ বখ্ত রাদ।
সুনামগঞ্জ মুক্তিযুদ্ধ প্রজন্ম পরিষদের জেলা সভাপতি সৈকতুল ইসলাম শওকত জানান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও গণমানুষের নেতা মরহুম হুসেন বখত-এর ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে শিশু শিক্ষার্থীদের অংশগ্রহণে সুন্দর হাতের লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামী ৫ জুন সন্ধ্যায় শিল্পকলা একাডেমির পুরাতন মিলনায়তনে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।
প্রসঙ্গত, জননেতা হোসেন বখ্ত ১৯২৫ সালের ৬ জুন সুনামগঞ্জ শহরের আরপিননগরের ঐতিহ্যবাহী বখ্ত পরিবারে জন্মগ্রহণ করেন। অসাম্প্রদায়িক ও প্রগতিশীল রাজনৈতিক কর্মী হিসেবে পুরো জেলায় সুনাম ছিল হোসেন বখ্তের। ৫২’র ভাষা আন্দোলনের পরপরই ১৯৫৪ সালে একজন দক্ষ সংগঠক হিসেবে তিনি ব্যাপক পরিচিতি লাভ করেন। এনডিএফ নেতৃত্বের তিনি ছিলেন অগ্রভাগে। এছাড়াও ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানের সময় স্থানীয় আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন তিনি। ১৯৭১ সালে সর্বদলীয় সংগ্রাম পরিষদ ও ট্যাকেরঘাট সাব-সেক্টরে মুক্তিযুদ্ধ পরিচালনায় তিনি ছিলেন অন্যতম সংগঠক। ১৯৭২ সালে সুনামগঞ্জ রিলিফ পুনর্বাসন কমিটির সদস্য নির্বাচিত হন। এছাড়াও তিনি সুনামগঞ্জ জেলা আ.লীগের অন্যতম সংগঠক ছিলেন। রাজনৈতিক জীবনে তাঁর কোনো উচ্চাবিলাস ছিল না। তিনি নিজেকে সব সময় একজন রাজনৈতিক কর্মী হিসেবে ভাবতেই পছন্দ করতেন। ১৯৭৩ সালে তিনি নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com