1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৪:১১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

শপথ নিলেন তিন উপজেলার ইউপি চেয়ারম্যান ও সদস্যরা

  • আপডেট সময় বুধবার, ১ জুন, ২০১৬

মো. আমিনুল ইসলাম ::
আনুষ্ঠানিকভাবে শপথগ্রহণ করেছেন সুনামগঞ্জ সদর, দোয়ারাবাজার ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সদস্যরা। গতকাল মঙ্গলবার বিকেলে শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম তাঁদের শপথবাক্য পাঠ করিয়ে এ আনুষ্ঠানিকতার সূচনা করেন। পরে তিন উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তারা ইউনিয়ন পরিষদের নির্বাচিত সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের নির্বাচিত সদস্যদেরকে শপথবাক্য পাঠ করান। অতঃপর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন নির্বাচিত জনপ্রতিনিধিরা।
জেলা প্রশাসন এর উদ্যোগে আয়োজিত এ আনুষ্ঠানিকতায় ইউনিয়ন পরিষদ গভর্নেন্স প্রজেক্ট ও এলজিএসপি২ এর জেলা ফেসিলিটেটর খন্দকার রবিউল আউয়াল নাসিমের সঞ্চালনায় ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) এডিসি (রাজস্ব) লুৎফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কালাম, দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার ভূমি (সদর) মো. মামুন খন্দকার, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইবাদত হোসেন, দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আরিফুজ্জামান, জেলা আইনজীবী সমিতির সভাপতি সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ।
বক্তারা জনগণের ভোটে নির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যদেরকে এলাকার জনগণের প্রতি তাদের দায়িত্ব ও কর্তব্য পালনে কাজ করার জন্য আহ্বান জানান। তারা বলেন, ‘জনগণের ও এলাকার উন্নয়নে কাজ করার জন্যই নাগরিকরা তাদের ভোটের মাধ্যমে প্রতিনিধি নির্বাচিত করে থাকেন। তাই নিজ নিজ ইউপির এলাকাসমূহের উন্নয়নমূলক কাজ দায়িত্বের সাথে করা প্রয়োজন। উন্নয়ন মূলক কাজে জনগণের অংশগ্রহণও নিশ্চিত করতে হবে। যাদের জন্য উন্নয়ন তাদের মতামতকে গুরুত্ব দিয়ে তাদেরকে সাথে নিয়েই ইউনিয়ন পরিষদগুলোকে উন্নয়নের মডেল হিসেবে গড়ে তোলতে হবে।’
আলোচনাপর্বে বিভিন্ন ইউনিয়ন থেকে নির্বাচিত জনপ্রতিনিধিরা তাদের নিজ নিজ অনুভূতি প্রকাশ করেন। অনুষ্ঠানে দল-মত নির্বিশেষে বিভিন্ন ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধিরা একে অন্যের সাথে কুশল বিনিময় করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com