1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৬:৫৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

তাহিরপুরে ইউপি নির্বাচন : আ.লীগ, বিএনপিতে বিদ্রোহী ভয়

  • আপডেট সময় বুধবার, ১ জুন, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
তাহিরপুর উপজেলার সাতটি ইউনিয়নের ছয়টিতেই ‘বিদ্রোহী ভয়ে’ রয়েছেন সরকার দল আওয়ামী লীগ আর বিরোধী দল বিএনপির চেয়ারম্যান প্রার্থীরা। বিদ্রোহীরা ভোটের মাঠ গরম করে রেখেছেন দলীয় প্রার্থীদের টেক্কা দিয়ে। নির্বাচনের দিনক্ষণ যত ঘনিয়ে আসছে ততই বিদ্রোহীদের ‘সুর’ স্পষ্ট হয়ে ওঠছে। দল দুটির স্থানীয় রাজনীতিতে দ্বিধা-ত্রিধা বিভক্তির কারণে সহসা এই অবস্থা পরিবর্তন হওয়ার আভাস মিলছে না। যে কারণে তাহিরপুরে ‘অন্যরকম’ ফলাফল হতে পারে বলে অনেক ভোটার মনে করছেন।
উপজেলা প্রশাসন জানায়, এবারের নির্বাচনে সাতটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৯ জন। স্থানীয় সূত্র জানায়, উপজেলার বাদাঘাট ইউনিয়নে সাবেক দুই চেয়ারম্যান জালাল ও জয়নাল পরিবারের দাপট এবারের নির্বাচনেও বজায় রয়েছে। এবার নৌকার প্রার্থী হয়েছেন জালাল পরিবারের বর্তমান চেয়ারম্যান নিজাম উদ্দিন। অন্যদিকে দলীয় মনোনয়ন না পেয়ে জয়নাল পরিবারের আফতাব উদ্দিন বিদ্রোহী প্রার্থী হয়েছেন। ইতোমধ্যে ভোটের মাঠে তিনি ব্যাপক সাড়া ফেলেছেন। আ.লীগ ও বিদ্রোহীর এই লড়াই ছাপিয়ে নিজেকে তুলে ধরতে পারছেন না বিএনপি প্রার্থী আবু ছায়েম। এই অবস্থা বজায় থাকলে বিদ্রোহীর তোপে নৌকা ডুবার আশঙ্কার কথা জানিয়েছেন অনেকে।
তাহিরপুর সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ১০ জন। বিএনপি প্রার্থী বর্তমান চেয়ারম্যান বোরহান উদ্দিনের সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আ.লীগ প্রার্থী ইকবাল হোসেন তালুকদার। নৌকার প্রার্থী মোতাহার হোসেন আখঞ্জি শামীম তেমন সুবিধাজনক অবস্থানে নেই। তবে ‘সংখ্যালঘু’ ভোটের ওপর ভর করে স্বপন কুমার দাস নির্বাচনে চমক দেখাতে পারেন।
দক্ষিণ শ্রীপুর ইউনিয়নে ছয় জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলীয় প্রতীক ছাপিয়ে এখানে পূর্ব বনাম পশ্চিম অঞ্চলকেন্দ্রীক আঞ্চলিকতা বড় হয়ে ওঠেছে। পশ্চিম অঞ্চলকে পুঁজি করে বিএনপি প্রার্থী আলী আহমদ মুরাদের সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন স্বতন্ত্র প্রার্থী অ্যাড. মহসিন রেজা মানিক। একই অঞ্চলে বাড়ি হওয়ায় এতে বেকায়দায় পড়েছেন আ.লীগের বর্তমান চেয়ারম্যান বিশ্বজিৎ তালুকদার।
এদিকে, উত্তর বড়দল ইউনিয়নে আ.লীগের জামাল উদ্দিন ও বিএনপি প্রার্থী আবুল কাশেমের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছেন স্বতন্ত্র প্রার্থী মাসুক আহমদ।
দক্ষিণ বড়দল ইউনিয়নে বিএনপির আলহাজ আজহার আলী ও আওয়ামী লীগের হাজি ইউনুছ আলীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন বিএনপির দুই বিদ্রোহী আব্দুস সালাম ও বর্তমান চেয়ারম্যান সবুজ আলম।
বালিজুরি ইউনিয়নে বিএনপি বিদ্রোহী শাখাওয়াত হোসেন ও আ.লীগ বিদ্রোহী আব্দুল জহুরের সঙ্গে লড়ছেন নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান। বিদ্রোহী বনাম আ.লীগের লড়াইয়ের তোপে ভোটের মাঠে অনেকটা সিনআউট বিএনপি প্রার্থী ফেরদৌস আলম।
একমাত্র উত্তর শ্রীপুর ইউনিয়নে নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবুল হোসেন খান ও বিএনপি’র আলহাজ খসরুল আলমের মধ্যে দ্বিমুখী প্রতিদ্বন্দ্বিতা হবে বলে জানিয়েছেন ইউনিয়নের সাধারণ মানুষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com