1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:৪৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

৪ জুন থেকে সব জুয়েলারি দোকানে ধর্মঘট

  • আপডেট সময় মঙ্গলবার, ৩১ মে, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
জাতীয় বাজেটে জুয়েলারি খাতে আরোপিত ৫ শতাংশ ভ্যাট কমিয়ে ১.৫ শতাংশে নামিয়ে আনাসহ তিন দফা দাবিতে ৪ জুন থেকে দেশের সব জুয়েলারি দোকান অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি-বাজুস।
এছাড়া ৫ জুন সারা দেশে সব জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি দেয়া হয়েছে।
মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সংবাদ সম্মেলনে বাজুস নেতৃবৃন্দ এ কর্মসূচির ঘোষণা দেন।
বাজুসের অন্য দাবিগুলো হলো- স্বর্ণ আমদানিতে ভরিপ্রতি শুল্ক তিন হাজার টাকা থেকে কমিয়ে দেড়শ’ টাকা ও বিদেশ থেকে প্রতিবার দুই কেজি পর্যন্ত স্বর্ণ আমদানির সুযোগ প্রদান এবং একটি টেকসই স্বর্ণ নীতিমালা প্রণয়ন।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ জুয়েলারি সমিতির সভাপতি সিরাজুল ইসলাম বলেন, ‘জুয়েলারি ব্যবসায়ীরা দেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি। অথচ জুয়েলারির ওপর ৫ শতাংশ ভ্যাট আরোপ করায় এ খাত থেকে দিন দিন সরকারের রাজস্ব কমে যাচ্ছে। শুধু তাই নয়, এতে জুয়েলারি ব্যবসায়ীরাও ক্ষতিগ্রস্ত হচ্ছেন। গত এক বছরে ঢাকা শহরেই ৪০টি জুয়েলারি দোকান বন্ধ হয়ে গেছে।’ জুয়েলারি খাতে বর্তমানে আরোপিত ভ্যাট কমিয়ে এ খাতকে ‘বাঁচানোর’ জন্য তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com