1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৯:৫৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সংসদীয় কমিটির কার্প হ্যাচারি কমপ্লেক্স পরিদর্শন

  • আপডেট সময় রবিবার, ২৯ মে, ২০১৬

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি ::
মৎস্য ও প্রাণিস¤পদ মন্ত্রণালয়ের উপ-কমিটির আহ্বায়ক অ্যাড. আলতাফ আলী এমপি বলেছেন, দেশের মৎস্য স¤পদ উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। বিশেষ করে ভাটি অঞ্চলের হাওরগুলোকে আবারও মৎস্য ভান্ডারে পরিণত করতে সরকার হাওরে বিভিন্ন ধরনের উন্নয়নমূলক পদক্ষেপ নিয়েছে। মৎস্য সম্পদ আমাদের প্রাণ। সরকারের পাশাপাশি এই মৎস্য সম্পদ রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব।
তিনি গতকাল রোববার বিকেলে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার কার্প হ্যাচারি কমপ্লেক্স পরিদর্শনকালে এসব কথা বলেন। তিনি বলেন, আমাদের দেশে মৎস্য স¤পদ বিশেষ করে দেশীয় প্রজাতির ছোট মাছ ধীরে ধীরে বিলুপ্ত হতে যাচ্ছে। এছাড়া মুক্ত জলাশয় ব্যবস্থাপনার পাশাপাশি পুকুরে ছোট মাছের মিশ্রচাষ ও এদের সংরক্ষণে গণসচেতনতা বৃদ্ধিসহ সম্প্রসারণে আরও সচেষ্ট হতে হবে।
এসময় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিস¤পদ মন্ত্রণালয়ের উপ-কমিটির সদস্য অ্যাড. শামছুন নাহার বেগম (শাহানা রব্বানী) এমপি, মৎস্য অধিদপ্তরের পরিচালক এম আই গোলদার হোসেন, মৎস্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় উপ-পরিচালক মোশারফ হোসেন, সিলেট জেলা মৎস্য কর্মকর্তা শংকর রঞ্জন দাস, জেলা মৎস্য কর্মকর্তা মো. সুলতান আহমেদ।
সভায় কার্প হ্যাচারি কর্মকর্তা অশোক কুমার দাস কার্প হ্যাচারির উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে দিকনিদের্শনামূলক বক্তব্য রাখেন। এছাড়া সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার মৎস্য কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com