1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৯:৩৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হোক

  • আপডেট সময় শুক্রবার, ২৭ মে, ২০১৬

আজ ২৮মে ৫ম ও আগমী ৪জুন ৬ষ্ঠ ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। ৫ম ধাপে আজ জগন্নাথপুর, দিরাই, শাল্লা ও পরবর্তীতে ধর্মপাশা, তাহিরপুর, বিশ্বম্ভরপুর, জামালগঞ্জ উপজেলার ইউনিয়নগুলোতে নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু নির্বাচনে প্রার্থী কর্তৃক যেভাবে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আসছে তা জনমনে খুবই হতাশার জন্ম দিয়েছে। প্রায় প্রতিদিনই কোনো না কোনো প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আসছে। ইতোপূর্বে অনুষ্ঠিত নির্বাচনেও আচরণবিধি লঙ্ঘনের মতো ঘটনা ঘটেছিল। তারপরও বলা যায়, বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে। ৫ম ও ৬ষ্ঠ ধাপেও নির্বাচন অবাধ ও সুষ্ঠু, নিরপেক্ষ, শান্তিপূর্ণ হবে এমনটাই প্রত্যাশা করেন সকলে।
শুক্রবার সুনামকণ্ঠে প্রকাশিত হয়েছে “নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ২৭ প্রার্থীকে জরিমানা” ও “তাহিরপুরে ১৬প্রার্থীকে জরিমানা” শীর্ষক দু’টি সংবাদ। সংবাদে বলা হয়, শাল্লা উপজেলায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ২৭প্রার্থীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বিকেলে উপজেলা সদরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট স¤্রাট খিসা। এ সময় ৯জন চেয়ারম্যান, ৬জন সংরক্ষিত মহিলা আসন ও ১২জন সাধারণ সদস্য পদপ্রার্থীকে জরিমানা করা হয়। এদিকে তাহিরপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ১৬ প্রার্থীকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমার বিশ্বাস তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৬জন প্রার্থীর কাছ থেকে ৫৬হাজার টাকা জরিমানা আদায় করেন। এর মধ্যে ৪জন চেয়ারম্যান প্রার্থী ও ১২জন সাধারণ সদস্য-সদস্যা প্রার্থী।
গত ২৫মে জগন্নাথপুর ও তাহিরপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ২৬প্রার্থীকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে জগন্নাথপুরে ৯জন ও তাহিরপুরে ১৭জন প্রার্থী রয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয়পার্টি, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীসহ ইউপি সদস্যরাও রয়েছেন। এদিকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে গত ২৬ মে ধর্মপাশা উপজেলায় ৯প্রার্থীকে জরিমানা করা হয়েছে।
ইতোপূর্বে সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় অনুষ্ঠিত নির্বাচনগুলো কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া অবাধ ও সুষ্ঠু হয়েছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সুনামগঞ্জ পুলিশ প্রশাসন, জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এবং সমাজের শান্তিপ্রিয় মানুষেরা প্রশাসনকে সহযোগিতা করেছেন। আজ জগন্নাথপুর, দিরাই ও শাল্লা উপজেলায় ভোটগ্রহণ। এতোদিন অনাকাক্সিক্ষত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের মতো ঘটনা ঘটলেও অন্ততো আজ ভোটের দিন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হোক এমনটাই সকলের প্রত্যাশা। কথায় আছে, সব ভালো তার, শেষ ভালো যার। আমরা আশা করবো আজকে ওই তিন উপজেলার ইউনিয়নগুলোতে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com