1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:০০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

সিলেট-সুনামগঞ্জ সড়কে নতুন বাস চালুর দাবি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ মে, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
লক্কর-ঝক্কর বাস দিয়ে যাত্রী পরিবহন বন্ধে ও সিলেট-সুনামগঞ্জ সড়কে নতুন এবং উন্নত বাস চালুর দাবি জানিয়ে কর্মসূচি ঘোষণা করেছে ‘সুনামগঞ্জের যুব সমাজ’। গতকাল বৃহস্পতিবার বিকেলে শহরের উকিলপাড়া এলাকার রিভারভিউতে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় যুব সমাজের নেতৃবৃন্দ অংশ নেন। শহরের বিভিন্ন এলাকার যুব সমাজের প্রতিনিধিরা তাঁদের বক্তব্যে সুনামগঞ্জ-সিলেট সড়কে যেসব বিরতিহীন বাস চলছে সেগুলো পরিবর্তন করে অন্যান্য জেলার আঞ্চলিক সড়কে চলাচলকারী উন্নত বাসের ন্যায় নতুন বাস নামানোর কথা বলেন। তারা বলেন, ‘সুনামগঞ্জ- সিলেট সড়কে যেসব বাস চলছে তা দীর্ঘদিনের পুরনো। এরকম বাস সুনামগঞ্জ ছাড়া আর কোন এলাকায়ই চলে না। সারাদেশের পরিবহন ব্যবস্থা উন্নত হলেও সুনামগঞ্জের বাসগুলো অতীত কালের ‘মুড়িরটিন’ বাসের মতোই। এসব বাসে যাত্রীসেবার মানও খুবই খারাপ। এছাড়া বিরতিহীন বাসগুলো রাস্তার মোড়ে মোড়ে যেখানে খুশি থামে। এসব বাসের ড্রাইভার ও হেলাপাররাও বেপরোয়া। তাঁদের দৌরাত্ম্যে যাত্রী সাধারণ অতিষ্ঠ। রাস্তার মাঝখানে বাস দাঁড় করিয়ে যাত্রী উঠানামা করা হয়।
বক্তারা আরও বলেন, ‘সিলেট-সুনামগঞ্জ সড়কে কয়েকটি নতুন বিআরটিসি বাস চালু করা দরকার। যাত্রী সেবার মান আরো উন্নত করা প্রয়োজন।’
আলোচনা সভায় শহরের যুবসমাজের নেতৃবৃন্দ ৭দফা দাবি জানিয়ে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন। তাঁদের দাবিগুলো হলো সিলেট-সুনামগঞ্জ সড়কে নতুন কিছু বিআরটিসি বাস চালু করা। যেসব গাড়ির ফিটনেস নেই সেগুলোকে বাতিল করা। যাত্রী ছাউনি থেকে শুরু করে পর্যাপ্ত ওয়াসব্লক (টয়লেট)-এর সুবিধাসহ অবকাঠামোগত উন্নয়ন করা। বিরতিহীন বাস নিয়ম অনুযায়ী চলছে কি-না বা যাত্রাপথে সড়কে বার বার থামছে কিনা তার উপর নজরদারি বাড়ানো। হেলপার দিয়ে গাড়ি না চালানো। গাড়ির আসন সংখ্যা অনুযায়ী যাত্রী পরিবহন করা ও নতুন বাস নামানো। এ সাত দাবিতে আগামী ৩০ মে সোমবার সকালে শহরের আলফাত স্কয়ার এলাকায় মানববন্ধনের ঘোষণা দেন যুবসমাজের নেতৃবৃন্দ।
এছাড়াও নাগরিকদের ঐক্যবদ্ধ আন্দোলন প্রতিষ্ঠিত করতে লিফলেট বিতরণ ও মাইকিংয়ের কর্মসূচি গ্রহণ করা হয়।
আলোচনায় উপস্থিত ছিলেন মো. সুয়েব চৌধুরী, মাহমুদুর রহমান তারেক, মুহাম্মদ আবু তালহা, নজরুল ইসলাম, সুমন রায়, মো. নাজমুল হক কিরণ, মো. সারোয়ার, নাজমুল হক আখঞ্জি, অভিজিৎ রায়, সজীব বাবলু, মো. হারুনুর রশিদ হারুন, রুমেন চৌধুরী, সাদিকুর রহমান, সাগর সরকার, পাপলু পুরকায়স্থ, সুকান্ত পুরকায়স্থ, সুজন রায়, তানিম আহমেদ, জুনায়েদ আহমদ প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com