1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:০৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

১ জুন থেকে সুনামগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক

  • আপডেট সময় বুধবার, ২৫ মে, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দের সাথে করেছে সুনামগঞ্জের পরিবহন শ্রমিক ইউনিয়নের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের জরুরি সভায় বিভিন্ন কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। এসব কর্মসূচিতে বিভিন্ন দাবি আদায় করার আহ্বান জানানো হয়েছে প্রশাসনের প্রতি। ৩১ জুনের মধ্যে দাবি আদায় না করা হলে ১ জুন থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।
বুধবার দুপুরে সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত সভায় বক্তরা বলেন, সুনামগঞ্জ জেলার ছাতক পৌরসভায় পৌর ট্যাক্সের নামে সিএনজি চালিত অটোরিকশা থেকে ১৫ টাকা, বাস থেকে ৬০ টাকা, লেগুনা ও লাইটেস থেকে ১৫ টাকা এবং ট্রাক থেকে ৭০ টাকা করে ‘অবৈধভাবে’ চাঁদা আদায় করা হচ্ছে। একই সাথে সিলেট জেলার গোলাপগঞ্জ, কানাইঘাট ও জকিগঞ্জ পৌরসভায় পৌর ট্যাক্সের নামে পরিবহন শ্রমিকদের কাছ থেকে চাঁদা নেওয়া হচ্ছে। আইনের ঊর্ধ্বে ওঠে বেআইনিভাবে এ নীতি পরিচালিত হচ্ছে। যার কারণে শ্রমিকরা ভোগান্তির সাথে সাথে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।
বক্তারা বলেন, শাহপরান সেতু, শেওলা সেতু, ফেঞ্চুগঞ্জ সেতুতে শ্রমিকদের কাছ থেকে সরকারের নির্ধারিত টুলের চেয়েও বেশি টুল আদায় করা হচ্ছে। একই সাথে লামাকাজী সেতু, সুনামগঞ্জের ছয়হারা সেতু, আব্দুজ জহুর সেতুতে অন্যায়ভাবে টুল আদায় চলছে। বক্তারা শাহপরান সেতু, শেওলা সেতু, ফেঞ্চুগঞ্জ সেতু থেকে সরকারের নির্ধারিত টুল সংগ্রহের জন্য সরকারের প্রতি দাবি জানান। একই সাথে শাহপরান সেতু, শেওলা সেতু, ফেঞ্চুগঞ্জ সেতুতে একেবারেই টুল বন্ধ করার জোর দাবি জানান।
সভায় সভাপতিত্ব করেন পরিবহন শ্রমিক ইউনিয়ন সিলেট বিভাগীয় ও জেলার সভাপতি এবং ঐক্য পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক।
ঐক্য পরিষদের সাধারণ স¤পাদক মো. জাকারিয়া আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের কার্যকরী সভাপতি দিলু মিয়া, সহ-সভাপতি রুনু মিয়া মঈন, মতছির আলী, মো. খলিল খান, যুগ্ম সাধারণ স¤পাদক রকিব উদ্দিন রফিক, সহ-সাধারণ স¤পাদক আব্দুস সালাম, ইনসান আলী, মো. শাহ জামাল আহমদ, সাংগঠনিক স¤পাদক তেরা মিয়া, সুনামগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহাব উদ্দিন শাহার, সুনামগঞ্জ অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি সুরত আলী, অটোরিকশা অটো টে¤পু শ্রমিক ইউনিয়ন গোবিন্দগঞ্জের সভাপতি আফতাব উদ্দিন, সিলেট জেলা পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সহ-সাংগঠনিক স¤পাদক আব্দুল হাসনাত, দপ্তর স¤পাদক শামসুল হক মানিক, কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন, সহ-কোষাধ্যক্ষ মঈনুল ইসলাম, কার্যকরী সদস্য ইকবাল আহমদ, জুবের আহমদ, আতাউর রহমান সেলিম প্রমুখ।
সভায় কর্মসূচি ঘোষণা করেন পরিবহন শ্রমিক ইউনিয়নের বিভাগীয় সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক।
সভায় দাবি আদায়ের জন্য আগামী ২ দিনের মধ্যে সুনামগঞ্জ, সিলেটের জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com