1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২২ জুন ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দর্শক মাতালো অ্যাক্রোবেটিক প্রদর্শনী

  • আপডেট সময় সোমবার, ২৩ মে, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে এবং নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের ব্যবস্থাপনায় সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীতে প্রদর্শিত হয়ে গেল বিশ্বের অন্যতম শিল্প মাধ্যম সার্কাসের প্রধানতম অঙ্গ অ্যাক্রোবেটিক প্রদর্শনী। সোমবার রাতে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর প্রশিক্ষিত অ্যাক্রোবেটিক দল ‘৬৪ জেলায় অ্যাক্রোবেটিক প্রদর্শনী’ শীর্ষক কার্যক্রমের অংশ হিসেবে তাদের আন্তর্জাতিক মানের জাদুকরী নৈপুণ্য প্রদর্শন করলো সুনামগঞ্জবাসীর সামনে। এটা দলটির ১৯৪তম প্রদর্শনী।
অ্যাক্রোবেটিক প্রদর্শনীটি প্রদর্শিত হয় জেলা শিল্পকলা একাডেমি অডিটেরিয়ামে। দর্শক উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অডিটেরিয়ামে উৎসুক জনতার উপচে পড়া ভিড়ই জানান দিচ্ছিলো প্রদর্শনীর সফলতা।
সন্ধ্যা সাড়ে ৬টায় প্রদর্শনীর উদ্বোধন করেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।
পরে মঞ্চের রঙিন আলোয় প্রদর্শিত হতে থাকে জলি সিমেন, রোলার ব্যালেন্স, হ্যান্ড স্কিল, চেয়ার সিটিং, নেক আয়রন বার, রোপ রাউন্ড স্কিল, রিং জা¤প, মাউথ স্কিল, আংকারাসা, ওয়ার ব্যালেন্স, সাইকেল ব্যালেন্স, রিং ডান্স, রোপ জা¤প, ব্রিক স্কিল, নুনথু নামক চমৎকার সব শ্বাসরুদ্ধকর অ্যাক্রোবেটিক কসরত প্রদর্শনী। এক একটি প্রদর্শনীর প্রতিটি মুহূর্ত দারুণভাবে উপভোগ করেছেন প্রতিটি দর্শক।
অ্যাক্রোবেটিক প্রদর্শনীতে অংশ নেন হানান, আনোয়ার, সঞ্জয়, টুটুল, মজিদ, ঠান্ডু, ফকের, পাখি, পুতুল, রকসি, মজিদ, মওলা, মিজান, জালাল, কালিম শেখ, শাহানা আক্তার, আনোয়ার, মিজান, ছোটন, সঞ্জয়, নাছির উদ্দিন, রফিক, জালাল, মালেক, বাবু, রক, পর্বত, বাবু, লিটন, সবুজ, নাসির।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবজিৎ সিংহ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লুৎফুর রহমান, বিজিবি অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. শামসুল আবেদীন। প্রদর্শনীর সমন্বয়কারী ছিলেন জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাভেল। বাংলাদেশ শিল্পকলা একাডেমির অ্যাক্রোবেটিক দলের কারিগরি সহযোগিতায় ছিলেন আলমগীর বিশ্বাস ও মানিক। মঞ্চ আলো, শব্দ, গবেষণা ও উপস্থাপনায় ছিলেন সুজন মাহাবুব।
অ্যাক্রোবেটিক প্রদর্শনী দেখে মুগ্ধ হন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবজিৎ সিংহ। তিনি তাঁর অনুভূতি প্রকাশ করে বলেন, খুব ভালো লেগেছে, এককথায় বলতে গেলে চমৎকার। এই অ্যাক্রোবেটিক দল বিশ্বমঞ্চে তাদের প্রদর্শনী করে দেশের জন্য সুনাম কুড়িয়ে আনবে।
বিজিবি অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার বলেন, এককথায় বলবো প্রতিটি ইভেন্ট অসাধারণ লেগেছে।
অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান বলেন, খুব ভালো লেগেছে, মনোমুগ্ধকর। এর আগে এরকম একটি প্রদর্শনী সাউথ কোরিয়ায় দেখেছিলাম। আজকের এই প্রদর্শনী সাউথ কোরিয়ার প্রদর্শনীর চেয়ে কোনো অংশে কম নয়।
জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেন, প্রত্যেকটি ইভেন্ট তারা সুন্দরভাবে প্রদর্শন করেছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির অ্যাক্রোবেটিক দল আন্তর্জাতিকভাবেও দেশের সুনাম বয়ে আনবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com