1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৫:১৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

পৌরকর ধার্য্যরে প্রতিবাদে ধর্মঘট

  • আপডেট সময় শুক্রবার, ২০ মে, ২০১৬

ছাতক প্রতিনিধি ::
গোবিন্দগঞ্জ অটোটেম্পু-অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ছাতক-গোবিন্দগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের জন্য অটোটেম্পু-অটোরিকশা ধর্মঘটের ডাক দিয়েছে। ছাতক পৌরসভা কর্তৃক ধার্য্যকৃত ফোরস্ট্রোক প্রতি দৈনিক ১০ টাকা করে পৌরকর ধার্য্যরে প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে ছাতক-গোবিন্দগঞ্জ সড়কে ফোরস্ট্রোক চলাচল বন্ধ করে দেন ফোরস্ট্রোক শ্রমিকরা। ধর্মঘট চলাকালে সকালে গোবিন্দগঞ্জ পয়েন্টে অটোটেম্পু-অটোরিকশা শ্রমিক দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।
এ ঘটনার প্রতিবাদে রাতে ছাতক শহরে অটোটেম্পু-অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ছাতক শাখার সভাপতি বুরহান উদ্দিন, সহ-সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ইমাদ উদ্দিন, অর্থ সম্পাদক শুকুর মিয়াসহ পরিবহন শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে।
গোবিন্দগঞ্জে পরিবহন শ্রমিকদের ওপর হামলার তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন ট্রাক মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ। এক বিবৃতিতে ট্রাক মালিক সমিতির সভাপতি ফারুক আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক কামাল আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ছালিক মিয়া চৌধুরী রুকন, কোষাধ্যক্ষ আব্দুল মতিন, মালিকপক্ষ আক্তার মিয়া তালুকদার, এমাদ উদ্দিন, হাজী আব্দুল গাফ্ফার, আবুল খয়ের, আজমল হোসেন সজল, কবির মিয়া, ফখর উদ্দিন, ট্রাক শ্রমিক সমিতির সভাপতি তারেক মিয়া, সহ-সভাপতি জাহাঙ্গীর মিয়া, সাধারণ সম্পাদক অভি মিয়া, সহ-সাধারণ সম্পাদক সুজন মিয়া, সাংগঠনিক সম্পাদক শাহীন মিয়াসহ নেতৃবৃন্দ পরিবহন শ্রমিকদের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।
জানা যায়, পৌরকর ধার্য্যরে প্রতিবাদে গত ১৪ এপ্রিল অটোটেম্পু-অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ধর্মঘটের ডাক দিলে টানা তিনদিন ধর্মঘট চলার পর পৌর কর্তৃপক্ষ ও অটোটেম্পু-অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাথে কয়েক দফা বৈঠক শেষে গত ১৭ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ইউএনওর উপস্থিতিতে বিষয়টির নিষ্পত্তি হয়। প্রায় ৩ সপ্তাহ পর আবারো একই দাবিতে আন্দোলনের ডাক দেয় গোবিন্দগঞ্জ অটোটেম্পু-অটোরিকশা শ্রমিক ইউনিয়ন। পরে গত ৭ এপ্রিল আবারো উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামানের কার্যালয়ে মেয়র আবুল কালাম চৌধুরীসহ পৌর কর্তৃপক্ষ ও অটোটেম্পু-অটোরিকশা গোবিন্দগঞ্জ, ছাতক, শিববাড়ী এবং ধারন শাখার শ্রমিক নেতাদের উপস্থিতিতে বিষয়টি নিষ্পপ্তির চেষ্টা করা হলে শ্রমিক নেতারা পৌরকর না দেয়ার শর্তে বৈঠক ত্যাগ করে। এসময় বৈঠকে উপস্থিত সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান ধর্মঘট প্রত্যাহার ও গাড়ি চলাচলে বাধা না দেয়ার জন্য শ্রমিক নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। এ ঘটনার প্রায় ১২দিন পর গতকাল বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য গোবিন্দগঞ্জ অটোটেম্পু-অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ছাতক-গোবিন্দগঞ্জ সড়কে ধর্মঘট পালন করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com