1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১৩ মে ২০২২, ০৮:০৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সরকারি মাধ্যমিক স্কুলে শিগগিরই ২১২৫ সহকারী শিক্ষক নিয়োগ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ মে, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশের সরকারি মাধ্যমিক স্কুলসমূহে শিগগিরই ২১২৫ জন সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে। বৃহ¯পতিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সারা দেশের ৩৩৫টি সরকারি মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষকদের দেশব্যাপী সম্মেলন ও শিক্ষার মানোন্নয়ন বিষয়ক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
শিক্ষামন্ত্রী তার বক্তৃতায় বলেন, সরকারি মাধ্যমিক স্কুলের সহকারী শিক্ষকদের পদমর্যাদা বৃদ্ধির প্রেক্ষিতে নিয়োগবিধি সংশোধন প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে রয়েছে। সংশোধিত নিয়োগবিধির অধীনে শিগগিরই সরকারি মাধ্যমিক স্কুলের সহকারী শিক্ষকের সকল শূন্য পদ পূরণ করা হবে।
তিনি বলেন, সরকার শিক্ষকদের স্বার্থ ও মানমর্যাদাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। শিক্ষকদের অসম্মান হয় এমন কোনো কাজকে কোনোভাবেই প্রশ্রয় দেয়া হবে না।
শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষকদের মান মর্যাদার প্রতি সবসময় অত্যন্ত সংবেদনশীল। বিগত সাড়ে ৭ বছরে সরকার তা প্রমাণ করেছে। কেন্দ্রীয়ভাবে এমপিও শিক্ষক নিয়োগের উদ্যোগ সমাজে শিক্ষকদের মর্যাদা বৃদ্ধিতে ভূমিকা রাখবে বলে তিনি উল্লেখ করেন।
তিনি বলেন, সরকারের বিভিন্ন শিক্ষা সহায়ক কর্মসূচির ফলে শিক্ষাক্ষেত্রে সংখ্যাগত সাফল্য অর্জিত হলেও শিক্ষার মানের দিক থেকে আমাদের এখনো অনেক দূর যেতে হবে। শিক্ষা প্রসারের পাশাপাশি শিক্ষার মানোন্নয়নে নিবেদিতপ্রাণে দায়িত্ব পালনের জন্য তিনি শিক্ষকদের প্রতি আহ্বান জানান।
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইনও বক্তৃতা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com