1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিএনপি’র সাবেক দুই নেতা আ.লীগের মনোনয়ন নিয়ে ভোটযুদ্ধে!

  • আপডেট সময় বুধবার, ১৮ মে, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
ধর্মপাশা উপজেলার পাইকুরহাটি ও সেলবরষ ইউনিয়নে আওয়ামী লীগ নেতাকর্মীদের বদলে বিএনপি’র সাবেক দুই নেতা চেয়ারম্যান পদে মনোনয়ন বাগিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে কর্মী-সমর্থক নিয়ে জোর প্রচারণা চালাচ্ছেন তাঁরা। অন্যদিকে আওয়ামী লীগের নেতাদের মূল্যায়ন না করে বিএনপি’র সাবেক নেতাদের মনোনয়ন দেওয়ায় তৃণমূল আওয়ামী লীগে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।
জানা যায়, ধর্মপাশা উপজেলার পাইকুরহাটি ও সেলবরষ ইউনিয়নে উপজেলা বিএনপি’র সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক ফেরদৌসুর রহমান ও সেলবরষ ইউনিয়নে উপজেলা বিএনপি সাবেক সহ-সভাপতি আলাউদ্দিনকে আওয়ামী লীগ থেকে এবার মনোনয়ন দেয়া হয়েছে। এর আগে ২০১১ সালে ফেরদৌস বিএনপি’র সমর্থনে পাইকুরহাটি ইউপি নির্বাচন করেন। তবে কিছুদিন আগে স্থানীয় সাংসদের হাত ধরে বিএনপি’র সাবেক এই দুই নেতা যোগ দেন বলে জানা গেছে।
ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোজাম্মেল হক ইকবাল বলেন, গত ৬ মে আমাকে পাইকুরহাটি ইউনিয়নের চেয়ারম্যান পদে তৃণমূল আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়। কিন্তু জেলা থেকে আমার বদলে বিএনপি’র সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক ফেরদৌসুর রহমানকে মনোনয়ন দেয়া হয়। পরে কেন্দ্র জেলার তালিকা থেকেই বিএনপি’র ওই সাবেক নেতাকে চূড়ান্ত মনোনয়নপত্র প্রদান করে।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূর হোসেন বলেন, আমি সেলবরষ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলাম। কিন্তু আমাকে মনোনয়ন না দিয়ে এ ইউনিয়নে উপজেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি আলা উদ্দিন শাহকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে। এটা আওয়ামী লীগের জন্য লজ্জার। দলের হাজার হাজার নেতাকর্মী থাকার পরও তাদেরকে বাদ দিয়ে বিএনপির সাবেক নেতাকে মনোনয়ন দেওয়া হয়েছে।
পাইকুরহাটি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত ফেরদৌসুর রহমান জানান, তিনি দুই বছর আগে আওয়ামী লীগে যোগদান করেছেন। বর্তমানে তিনি উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। তবে তিনি বিএনপি’র কোন পদে ছিলেন না বলে জানান।
সেলবরষ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলা উদ্দিন শাহ জানান, তিনি ইউনিয়ন আওয়ামী লীগে’র সভাপতি। তবে তিনি তিন বছর আগে বিএনপি ছেড়ে আওয়ামী লীগের যোগ দিয়েছেন বলে জানান।
জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মতিউর রহমান এ বিষয়ে সাংবাদিকদের বলেন, ধর্মপাশা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগ যাদের দলীয় মনোনয়ন দেয়ার জন্য অনুমোদন দিয়ে জেলায় পাঠিয়েছে জেলা আওয়ামী লীগ তাদের সুপারিশ করেছে। এ ক্ষেত্রে কোন অনিয়ম হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com