1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৫:০৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

মে’র মধ্যে চিকিৎসা সেবা আইনের খসড়া চূড়ান্ত

  • আপডেট সময় বুধবার, ১৮ মে, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
চলতি মে মাসের মধ্যে সংশ্লিষ্ট সকল পক্ষের সঙ্গে মতবিনিময়ের পর বেসরকারি চিকিৎসা সেবা আইনের খসড়া চূড়ান্ত করা হবে। এরপরই তা মন্ত্রিসভা বৈঠকে অনুমোদনের জন্য পাঠানো হবে।
সচিবালয়ে বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
জনগণের জন্য নিরাপদ ও মানসম্মত চিকিৎসা সেবা নিশ্চিত, স্বাস্থ্যসেবা দাতা ও গ্রহীতার সুরক্ষা প্রদান এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানগুলো নিয়ন্ত্রণ ও যথাযথ পরিচালনার জন্য সরকার ‘বেসরকারি চিকিৎসা সেবা আইন-২০১৬’ প্রণয়নের উদ্যোগ নিয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানা গেছে।
দেশে প্রায়ই চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ ওঠে। এ অভিযোগে চিকিৎসক লাঞ্ছনা ও হাসপাতাল ভাংচুরেরও ঘটনা ঘটছে।
চিকিৎসা ক্ষেত্রে অনিয়ম ও অবহেলা দূর করাসহ যে কোনো ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা রোধে এই আইনটি ভূমিকা রাখবে বলে সভায় স্বাস্থ্যমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।
সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা, বিএমএ’র সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com