1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৪ মে ২০২২, ০৫:১৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ভোগ্যপণ্যের মজুদ পর্যাপ্ত, দাম বাড়ালে ব্যবস্থা : বাণিজ্যমন্ত্রী

  • আপডেট সময় বুধবার, ১৮ মে, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
আসন্ন রমজানে বাজারে ছোলা, পেঁয়াজ, ডালসহ ভোগ্যপণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বাজারে পণ্য মজুদ ও সরবরাহ পর্যাপ্ত থাকায় মূল্যবৃদ্ধির কোনো কারণ নেই বলে মন্তব্য করে তিনি। বাণিজ্যমন্ত্রী বলেন, নিত্যপণ্য বিক্রি না করে মজুদ করলে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
মঙ্গলবার দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দেশের বিভিন্ন নিত্যপণ্য ব্যবসায়ীদের সঙ্গে এক বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকের এসব কথা বলেন।
তোফায়েল আহমেদ বলেন, আসন্ন রমজান উপলক্ষে সারাদেশে ১৭৪টি ট্রাকে স্বল্পমূল্যে নিত্যপণ্য বিক্রি করবে টিসিবি। তবে এতে করে ব্যবসায়ীদের যেন কোনো ক্ষতি না হয় সে দিকেও নজর রাখবে সরকার। মন্ত্রী বলেন, আমাদের কোনো পণ্যই চাহিদার তুলনায় কম নয়। ৬০ হাজার মেট্রিক টন ছোলার চাহিদা, সেখানে সরকারের মজুদ আছে ২৬০ লাখ মেট্রিক টন। চাহিদার তুলনায় আমাদের কোনো পণ্যের ঘাটতি নেই।
তিনি আরও বলেন, ভোজ্যতেলের চাহিদা ১৫ লাখ মেট্রিক টন, সেখানে দেশীয় উৎপাদনসহ পরিশোধিত ও অপরিশোধিত ১৯ লাখ ১৯ হাজার মেট্রিক টন ভোজ্যতেল দেশীয় বাজারে প্রবেশ করেছে। এ ক্ষেত্রে ভোজ্যতেলেরও কোনো সংকট নেই বলে জানান মন্ত্রী। তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে চিনি, ডাল ও রসুনের দাম বৃদ্ধির কারণে স্থানীয় বাজারে এসব পণ্যের ওপর কিছুটা প্রভাব পড়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com