শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১১:০৫ পূর্বাহ্ন

Notice :

সোহেল রানার গানে মুগ্ধতা

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ কালচারাল ফোরামের ৩য় বর্ষপূর্তির আয়োজনকে আরও প্রাণবন্ত করে তোলেছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এসময় গানে গানে মুখরিত হয়ে উঠেছিলো শহরের আবুল হোসেন মিলনায়তন। গতকাল বুধবার রাতে সুনামগঞ্জ কালচারাল ফোরামের ৩য় বর্ষপূর্তি উদ্যাপন অনুষ্ঠানে চেনা গানের সুরে দর্শকদের মাতিয়েছিলেন সংগঠনটির সভাপতি ও সুনামগঞ্জের প্রতিভাবান শিল্পী সোহেল রানা। তিনি মাইক্রোফোন হাতে যখন মঞ্চে উঠেছিলেন তখনই দর্শকদের মাঝে অন্যরকম একটা উদ্দীপনা লক্ষ্য করা যায়।
দর্শকদের কাছ থেকে অনেক গানের অনুরোধ থাকলেও প্রথমে তিনি গাইলেন নিজের ইচ্ছে অনুযায়ী। প্রথম গানটি ছিলো ‘আলগা করো গো খোঁপার বাঁধন…’। তাঁর গানের সুর যেনো দর্শকদের হৃদয় স্পর্শ করেছিলো। মুগ্ধতা ছেয়েছিল পুরো মিলনায়তন। পরে গাইলেন আরও দু’টি গান। তাঁর গান শেষে দর্শক প্যাভিলিয়ন থেকে অনুরোধ আসতে থাকে। দর্শক-শ্রোতার অনুরোধে গাইলেন কবি মমিনুল মউজদীনের লিখা গান ‘এ শহর ছেড়ে আমি পালাবো কোথায়…’। একে একে কয়েকটি গান গাওয়ার পরেও যেন দর্শকদের তৃষ্ণা মিটে না। অনুষ্ঠানের শেষের দিকে আবারও গাইলেন- ‘ও কারিগর দয়ার সাগর, ওগো দয়াময়, চাঁদনি পসর রাইতে যেন আমার মরণ হয়…’। এই গান শুনে উপস্থিত দর্শকদের অনেকে আবেগে আপ্লুত হয়েছেন। অনেকে নীরবে চোখের জল ফেলেছেন।
শহরের ষোলঘর থেকে অনুষ্ঠান দেখতে এসেছিলেন মিঠুন ঘোষ। তিনি বলেন, সোহেল রানার গান অসাধারণ লাগে। বর্তমান সময়ে শহরের প্রতিভাবান তরুণ শিল্পীদের একজন সোহেল ভাই। আমরা তাঁর গানে মুগ্ধ।
জানা যায়, সংগঠনের বর্ষপূর্তির অনুষ্ঠানকে সফল করতে সোহেল রানা’র নেতৃত্বে কাজ করেছেন একঝাঁক তরুণ। এ ব্যাপারে সোহেল রানা বলেন, এমন প্রাণবন্ত অনুষ্ঠান সম্ভব হয়েছে আমাদের টিমওয়ার্কের ফলে। সুনামগঞ্জ কালচারাল ফোরামের প্রত্যেক সদস্য স্বতঃস্ফূর্তভাবে অনুষ্ঠানকে সফল করতে কাজ করেছেন। এই ফোরামের সদস্যরা সব সময় সত্য-সুন্দরের পক্ষে সুস্থধারার সাংস্কৃতিক চর্চা চালিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী