1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১৮ জুন ২০২১, ১১:৩৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

জিপিএ ৫ প্রাপ্তিতে পিছিয়ে সুনামগঞ্জ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১২ মে, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে জিপিএ ৫ প্রাপ্তির দিক থেকে সিলেট বিভাগের জেলাগুলোর মধ্যে সবার পেছনে রয়েছে সুনামগঞ্জ জেলা। এ জেলায় ২১৮ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। এরমধ্যে ছেলে ১১৭ ও মেয়ে ১০১ জন। সিলেট শিক্ষাবোর্ড সূত্রে এ তথ্য জানাযায়।
সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, এবারের এসএসসি পরীক্ষায় সিলেট শিক্ষাবোর্ডে জিপিএ ৫ পেয়েছে ২ হাজার ২৬৬ জন শিক্ষার্থী। জিপিএ ৫ প্রাপ্তির দিক থেকে এগিয়ে রয়েছে ছেলেরা। এর মধ্যে ছেলে ১ হাজার ২২৫ জন এবং মেয়ে ১ হাজার ৪১ মেয়ে জিপিএ-৫ পেয়েছে। সিলেট বোর্ডে সর্বাধিক জিপিএ-৫ এসেছে বিজ্ঞান বিভাগে। এ বিভাগে ২ হাজার ৯৭ জন ছেলে-মেয়ে জিপিএ-৫ পেয়েছে। এরমধ্যে ছেলের সংখ্যা ১ হাজার ১৫২ এবং মেয়ে ৯৪৫ জন। আর সবচেয়ে কম জিপিএ-৫ এসেছে মানবিকে মাত্র ৫২ জন। এরমধ্যে ছেলে ১৪ এবং মেয়ে ৩৮ জন। এছাড়া ব্যবসায় শিক্ষায় জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা ১১৭ জন। এরমধ্যে ছেলে ৫৯ ও মেয়ে ৫৮ জন।
বোর্ডের অধীনে বিভাগের চার জেলার মধ্যে সবচেয়ে বেশি জিপিএ-৫ এসেছে সিলেটে ১ হাজার ২৮০জন। এরমধ্যে ছেলে ৭২৩ এবং মেয়ে ৫৫৭ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com