1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৩ জুন ২০২১, ০৫:১৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

৭ জুন থেকে রমজান শুরু

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ মে, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
হিজরি সনের অষ্টম মাস শাবান শেষ হবে ৬ জুন। শাবানের পরের মাস রমজান। সে হিসাবে মুসলিম সম্প্রদায়ের সিয়াম সাধনার মাস পবিত্র রমজান বাংলাদেশে শুরু হচ্ছে আগামী ৭ জুন মঙ্গলবার থেকে। অবশ্য তারিখটি নির্ভর করছে চাঁদ দেখার উপর। আরবি মাস অনেক সময় ২৯ তারিখেই শেষ হয়ে যায়। তাই, শাবানের ২৯ তারিখ (৫ জুন) সন্ধ্যায় আকাশে নতুন চাঁদ দেখা গেলে পবিত্র রমজান শুরু হবে ৬ জুন সোমবার থেকেই।
এদিকে, রমজান উপলক্ষ্যে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন ঢাকা জেলার জন্য সেহরি ও ইফতারের সময়সূচি প্রণয়ন করেছে। ফাউন্ডেশনের পরিচালক ড. মুহাম্মদ আবদুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই সময়সূচি জানানো হয়। সময় সূচিতে দেখা যায়Ñ রোজার প্রথম দিন সেহরির শেষ সময় ৩.৩৮মিনিট আর ইফতার ৬.৪৮ মিনিটে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সময়সূচিতে সেহরির পর ৬ মিনিট ও ইফতারের আগে ৩ মিনিট অতিরিক্ত সময় ধরা হয়েছে। সেজন্য সেহরির সতর্কতামূলক শেষ সময়ের ৬ মিনিট পর ফজরের আজান দিতে হবে। সূর্যাস্তের পর সতর্কতামূলকভাবে ৩ মিনিট বাড়িয়ে ইফতারের সময় নির্ধারণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com