1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৮:৩৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

কলেজে অনলাইনে ভর্তি শুরু ২৬ মে

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ মে, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
আগামী ২৬ মে থেকে অনলাইনে এবং এসএমএসের (টেলিটক) মাধ্যমে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হবে। চলবে ৬ জুন পর্যন্ত। ১৮ জুন থেকে ৩০ জুন পর্যন্ত বিলম্ব ফি ছাড়া ভর্তি হওয়া যাবে। ১০ থেকে ২০ জুলাইয়ের মধ্যে বিলম্ব ফি দিয়ে ভর্তি হতে হবে। ক্লাস শুরু হবে ১০ জুলাই।
এছাড়া এবার একজন ভর্তিচ্ছু শিক্ষার্থী পছন্দের ৫টির বদলে ১০টি কলেজে আবেদন করতে পারবে। প্রতিটি কলেজে মেধার ভিত্তিতে তার ফলাফল জানিয়ে দেয়া হবে। প্রথমবারের মতো প্রতিটি কলেজে ভর্তিচ্ছুর মেধা অনুযায়ী তালিকা প্রকাশ করবে কলেজগুলো।
কোনো ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করা প্রতিষ্ঠানগুলোতে সুযোগ না পেলে আসন খালি থাকা সাপেক্ষে যেকোনো প্রতিষ্ঠানে আবেদন করতে পারবে। একইভাবে যারা সময় মতো ভর্তি হয়নি তারাও আবেদন করতে পারবে।
এবার মুক্তিযোদ্ধা কোটার সঙ্গে যোগ হয়েছে বিকেএসপি (খেলোয়াড়) এবং প্রবাসী কোটা। যেখানে বিকেএসপির জন্য শূন্য দশমিক পাঁচ শতাংশ। অনুরূপ প্রবাসীদের জন্য শূন্য দশমিক পাঁচ শতাংশ কোটা বরাদ্দ দেয়া হয়েছে।
অনলাইনে আবেদন ফি ১৫০ টাকা। টেলিটক মোবাইল সংযোগ থেকে আবেদন করলে প্রতিটি কলেজের জন্য ১২০ টাকা ফি ধার্য করা হয়েছে।
সোমবার বিকেলে গণমাধ্যমকে এসব তখ্য নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মাহাবুবুর রহমান।
উল্লেখ্য, ১১ মে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের কথা রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com