1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় থেকে ‘মুক্তিযুদ্ধের গল্প বলা’ শুরু

  • আপডেট সময় রবিবার, ৮ মে, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা প্রশাসনের উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে ‘মুক্তিযুদ্ধের গল্প বলা’ কার্যক্রম শুরু হয়েছে। গতকাল শনিবার সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে মুক্তিযুদ্ধের গল্প শোনানো শুরু হয়। একাত্তরের বীর মুক্তিযোদ্ধারা শিক্ষার্থীদের কাছে তাদের যুদ্ধদিনের স্মৃতিচারণ করেন।
শনিবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত মুক্তিযোদ্ধারা বিদ্যালয়ের হলরুমে নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের সামনে তাদের মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন। পরে বেলা ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত মুক্তিযোদ্ধারা আরেক দফা মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন তারা। দুই দফা স্মৃতিচারণ অনুষ্ঠানে শিক্ষার্থীসহ বিদ্যালয়ের শিক্ষকরাও উপস্থিত ছিলেন।
শিক্ষার্থীদের মধ্যে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন মুক্তিযোদ্ধা জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হাজী নূরুল মোমেন, মুক্তিযোদ্ধা আলী আমজাদ, মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান চৌধুরী, হাজী ছাইদুর রহমান, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, ডা. আব্দুর রশিদ, হাজী আব্দুশ শহীদ প্রমুখ।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজুল হক মোল্লার সভাপতিত্বে, শিক্ষক ইসমাইল হোসেন, শিক্ষার্থী কিংশুক এবং চয়নের সঞ্চালনায় অনুষ্ঠিত মুক্তিযুদ্ধের গল্প বলা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারি শিক্ষক মাহমুদুর রহমান।
উল্লেখ্য মুক্তিযোদ্ধাদের কাছ থেকে যুদ্ধদিনের স্মৃতি শোনে আপ্লুত হয় শিক্ষার্থীরা। তারা মুক্তিযোদ্ধাদের কথা তন্ময় হয়ে শোনে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com