1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৩ জুন ২০২১, ০৫:৩৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

রবীন্দ্রনাথকে সঙ্গে নিয়ে প্রতিক্রিয়াশীলতার বিরুদ্ধে সাংস্কৃতিক সংগ্রাম চলছে : কবি ইকবাল কাগজী

  • আপডেট সময় রবিবার, ৮ মে, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
কবি ও গবেষক ইকবাল কাগজী বলেছেন, কবিগুরু রবীন্দ্রনাথ প্রগতির বাতিঘর। এই সাংস্কৃতিক ও নৈতিক অবক্ষয়ের সময়ে বাঙালি এখন তাঁকে নিয়েই প্রতিক্রিয়াশীলতার বিরুদ্ধে সাংস্কৃতিক সংগ্রাম করে চলেছে। এই সংগ্রামে তিনিই আমাদের প্রেরণা ও পাথেয়। তিনি প্রগতিশীল বিজ্ঞানমনস্ক তরুণ প্রজন্মকে এই আন্দোলনে সক্রিয় থাকার আহ্বান জানান।
রোববার সন্ধ্যায় সুনামগঞ্জ ছাত্র ইউনিয়ন জেলা সংসদ আয়োজিত বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উদ্যাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কবি ইকবাল কাগজী।
পৌর মার্কেটে অনুষ্ঠিত সুনামগঞ্জ ছাত্র ইউনিয়ন জেলা সংসদ আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিক, সাহিত্যিক, শিক্ষার্থীসহ সাংস্কৃতিক অঙ্গনের লোকজন উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি ইকবাল কাগজী তাঁর বক্তব্যে আরও বলেন, বাঙালি যুগ যুগ ধরে প্রতিক্রিয়াশীল গোষ্ঠীর বিরুদ্ধে আন্দোলন করছে। বাঙলা সাহিত্যের আঁতুরঘর চর্যাপদ, মধ্যযুগ, ব্রিটিশ ও পাকিস্তানি উপনেবিশিক যুগ থেকে প্রগতি ও বিজ্ঞানের পক্ষে তারা লড়াই চালিয়ে যাচ্ছে। এখনো এই লড়াই অব্যাহত আছে। এই লড়াইকে ভয় পেয়ে প্রতিক্রিয়াশীল গোষ্ঠী এখন বিজ্ঞানমনস্ক লেখকদের হত্যা করছে।
ছাত্র ইউনিয়নের জেলা সভাপতি রইছুজ্জামানের সভাপতিত্বে ও ছাত্রনেতা শেখ ফয়সালের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন লেখক প্রভাষক এনামুল কবির, মাহিন হোসেন, সাংবাদিক শামস শামীম, কবি মানবেন্দ্র কর, ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সাধারণ সম্পাদক তারেক চৌধুরী, কলেজ সংসদের সভাপতি দ্বিপাল ভট্টাচার্য্য, সাংগঠনিক সম্পাদক শাহদুজ্জামান জনি, শহর সংসদের সভাপতি শৈলেন সরকার, শিক্ষা ও গবেষণা সম্পাদক শেখ ইমন, তৈয়বুর রহমান, সাগর আলম, বিমান দাস, রানা, জাকির হোসেন প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com