শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৯:৩৩ পূর্বাহ্ন

Notice :

নাশকতা প্রতিরোধ কমিটি করবে ১৪ দল

সুনামকণ্ঠ ডেস্ক ::
নাশকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সব জেলা, উপজেলা ও পাড়া-মহল্লায় প্রতিরোধ কমিটি গঠন করবে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। শুক্রবার রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত যৌথ সভার সূচনা বক্তব্যে এ কথা জানান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।
আগামী ৮ মে কেন্দ্রীয় শহীদ মিনারে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত সমাবেশকে সফল করার লক্ষ্যে এ যৌথ সভার আয়োজন করা হয়।
নাসিম বলেন, ১৪ দল মাঠে ছিল, মাঠে থাকবে। নাশকতা যারা করতে চেয়েছে তাদের বিরুদ্ধে প্রয়োজনে ঢাকা শহরের পাড়া-মহল্লায় আমরা সমাবেশ করব এবং ১৪ দলের নেতৃত্বে প্রতিরোধী কমিটি গড়ে তুলব। সব নাশকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে।
প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মিথ্যাচারের জবাবে আওয়ামী লীগের এ নেতা বলেন, জয়ের বিরুদ্ধে তিনি যে মিথ্যা অভিযোগ করেছেন, তা তাকে প্রমাণ করতে হবে। সাহস থাকলে আপনি (খালেদা জিয়া) এই চ্যালেঞ্জ গ্রহণ করুন। আর যদি প্রমাণ করতে না পারেন তাহলে তাকে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে।
অসাংবিধানিক উপায়ে সরকার পরিবর্তন করার উদ্দেশ্যেই বিএনপি-জামায়ত দেশে ধারাবাহিক হত্যাকান্ড চালাচ্ছে বলেও দাবি করেন তিনি।
নাসিম বলেন, যারা নৈরাজ্য করতে ব্যর্থ হয়েছে, তারাই গুপ্ত হত্যার মাধ্যমে একাত্তরের ঘাতকদের বিচার বন্ধ করতে চায়। এই বিচার হচ্ছে, হবে। অতীতে যেমন ১৪ দল সকল চক্রান্ত মোকাবেলা করেছে। আজকেও বিএনপি-জামায়াত জোটের যে কোনো চক্রান্ত জনগণকে সঙ্গে নিয়েই মোকাবেলা করবে।
আগামী ৮ মে কেন্দ্রীয় শহীদ মিনারে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত সমাবেশকে সফল করার আহবান জানান তিনি।
রাজধানীর কলাবাগান হত্যার ঘটনায় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক হত্যার ঘটনার প্রতিবাদে এই সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে ১৪ দল।
মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সাংগঠনিক স¤পাদক আহমদ হোসেন, উপপ্রচার ও প্রকাশনা স¤পাদক অসীম কুমার উকিল, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ স¤পাদক শাহে আলম মুরাদ, উত্তরের সাধারণ স¤পাদক সাদেক খান, গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য নূরুর রহমান সেলিম, বাসদ আহ্বায়ক রেজাউর রশিদ খান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওছার, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী