1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১০:৩৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

অফিসকর্মী-কর্মকর্তা হয়ে উঠুন সাধারণ মানুষের কাছের মানুষ

  • আপডেট সময় শনিবার, ৭ মে, ২০১৬

সকল মানুষই খারাপ সময়ের পরিসরে জীবন-যাপন করে এখন, অন্তত বাংলাদেশে। এখন এখানে সকল মানুষই এক বিপন্ন সময়ের সংকটাকীর্ণ পথ অতিক্রম করতে করতে মানবেতর জীবন-যাপনে বাধ্য হচ্ছে। বর্তমান সামাজিকসম্পর্কের বাস্তবতায় এটাই স্বাভাবিক। এখানে জীবন অমানবিক হয়ে উঠছে দিনে দিনে, আরও বেশি করে কিংবা অধিকমাত্রায়। মানব জীবন থেকে মানবতা লোপ পেতে বসেছে, জীবন হয়ে ওঠছে অমানবিক। মানুষ হয়ে ওঠার যৎসামান্য প্রচেষ্টা চালানোর বোধবুদ্ধিও আর মানুষের মধ্যে নেই, অধঃপতিত হতে হতে মানুষ এতটাই অমানুষ হয়ে উঠছে। সমগ্র সমাজপরিসরে প্রতিটি সামাজিক, রাজনীতিক, প্রশাসনিক ক্ষেত্রে দুর্বৃত্তায়নের বিস্তার এতটাই ঘটেছে যে, খুব কম পদেই সৎ ও জনকল্যাণব্রতী মানুষের সন্ধান মেলে। সৎ মানুষ এখন এখানে বিরল প্রজাতির সদস্য। সেই বিরল মানুষের সন্ধান পাওয়া গেলো জেলার ছাতকের ভূমি অফিসে। তিনি একজন সহকারী কমিশনার (ভূমি)। তার নাম শেখ হাফিজুর রহমান। পত্রিকায় বলা হয়েছে তার “আন্তরিকতা ও দায়িত্বপরায়ণ ভূমিকায় বদলে গেছে এখানের ভূমি অফিসের সার্বিক চিত্র।” অর্থাৎ ভূমিসেবা প্রাপ্তি সহজ কথায় একদম সহজ হয়েছে ভূমি অফিসে আসা সাধারণ মানুষের জন্য। বলা যায়, চিরচারিত দুর্ভোগের অবসান ঘটেছে। যাবতীয় নথিপত্র তিনি বছরভিত্তিক করে সাজিয়েছেন। এমনকি ভূমিসেবাকে ডিজিটালাইজ করার প্রয়াস চালিয়েছেন, যাতে তথ্যপ্রাপ্তি সহজ হয়। তাছাড়া তাঁর কর্মক্ষেত্রটিকে তিনি দালালের দৌরাত্ম্য ও ঘুষমুক্ত করেছেন। তিনি প্রমাণ করেছেন, মানুষের মধ্যে মানুষ বাস করে, যে মানুষ ইচ্ছা করলে দুর্বৃত্তায়িত সময়ের আধারে অধঃপতনের নরকের মধ্যেও সততার সুবাতাস বইয়ে দিতে পারে। প্রকৃতপ্রস্তাবে তিনি সকল মানুষকে মানুষ হওয়ার আহ্বান জানিয়ে বলতে চান, আমরা সকলেই মানুষ। আর মানুষ ইচ্ছে করলেই মানবতার আদর্শ ও মূল্যবোধে সত্যিকার অর্থেই দীপ্ত হয়ে উঠতে পারে, তিনি যেমন মানুষ হয়ে উঠেছেন, তাঁর অফিসে যেসব মানুষ আসে সততার সঙ্গে তাদের সেবা করে।
জনসেবাব্রতী সৎ অফিসার শেখ হাফিজুর রহমান জনবান্ধব হয়ে উঠতে পেরেছেন, তাঁকে জানাই অভিনন্দন। আর সেই সঙ্গে কামনা করি বাংলাদেশের সকল অফিসের সকল কর্মকর্তা-কর্মচারী তাঁর মতো মানুষ হয়ে উঠুন, সাধারণ মানুষের কাছের মানুষ। তাহলেই বাংলাদেশ হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা, সকল মানুষের সমান অধিকারের বাংলাদেশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com