1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২২ জুন ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অতিরিক্ত রয়েলিটি আদায়ের প্রতিবাদে সভা

  • আপডেট সময় শনিবার, ৭ মে, ২০১৬

ছাতক প্রতিনিধি ::
ছাতকে অতিরিক্ত রয়েলিটি ও টোল আদায়ের প্রতিবাদে চেলা নদী ও মরা চেলা নদী বালুমহাল থেকে বালু উত্তোলনকারী শ্রমিক ও ক্ষুদ্র বালু ব্যবসায়ীরা সভা করেছেন। বৃহস্পতিবার বিকেলে শহরের সুরমা মার্কেটে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
ছাতক বাজার একতা বালু উত্তোলন ও ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি (রেজি. নং-৮১/১৫)’র উদ্যোগে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, ঘাম ঝরানো উপার্জন দিয়ে শ্রমিক ও ক্ষুদ্র ব্যবসায়ীরা তাদের সংসার চালাচ্ছেন। রয়েলিটি ও টোল আদায়ের নামে তাদের কষ্টার্জিত অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা চলছে। মহালদারগণ অধিক মুনাফার জন্য শ্রমিকদের উপর ইচ্ছে মতো রয়েলিটি ধার্য করেছে। ফলে উপার্জিত অর্থের সিংহভাগই রয়েলিটি ও টোল দিয়ে প্রায় শূন্য হাতে ফিরতে হবে শ্রমিকদের। বক্তারা শ্রমিক ও ক্ষুদ্র ব্যবসায়ীদের সাথে আলোচনা করে সহনশীল পরিমাণে রয়েলিটি আদায়ের দাবি জানান।
সমিতির সভাপতি তোফায়েল আহমদের সভাপতিত্বে ও কার্যকরী সদস্য সমছু মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা ভূপতি রঞ্জন রায় তনু, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, অর্থ সম্পাদক সুদীপ কর, কার্যকরী সদস্য আবুল কালাম, নিরু বর্ধন, হানিফ আলী, সিরাজ মিয়া, জহিরুল ইসলাম, বাবলু হোসেন সায়েদ, আমির হোসেন, জয়নাল মিয়া, দিলোয়ার হোসেন, রহিম উদ্দিন, মামুন মিয়া, মখলিছ মিয়া, বাবুল মিয়া, আব্দুস ছালাম, সমশের আলী, আব্দুস ছাত্তার, ছমরু মিয়া, শুকুর মিয়া, সোয়েব আহমদ, আব্দুর রশিদ, স্বপন মিয়া প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com