1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮:৩০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

হাওর-জলাভূমির সম্পদ কাজে লাগাতে হবে: প্রধানমন্ত্রী

  • আপডেট সময় শুক্রবার, ৬ মে, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
জনগণের জীবনমানের উন্নয়নে হাওর ও জলাভূমির স¤পদ কাজে লাগানোর ওপর গুরুত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহ¯পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের উপদেষ্টা পরিষদের প্রথম বৈঠকে তিনি একথা বলেন। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ বিষয়ে সাংবাদিকদের জানান।
প্রধানমন্ত্রী বলেন, “নদীমাতৃক বাংলাদেশে হাওর ও জলাভূমি দেশের স¤পদ। হাওর ও জলাভূমির স¤পদ দেশের মানুষের কাজে লাগাতে হবে।” পরিবেশ রক্ষায় জলাধারের বিশেষ ভূমিকার কথা তুলে ধরেন তিনি। জলাধারে কুমির ও শামুক চাষ এবং জলাধারে উৎপন্ন স¤পদ বিদেশে রপ্তানির কথা বলেন প্রধানমন্ত্রী।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাওর ও জলাশয় এলাকার জনগণের সার্বিক উন্নয়নে ১৯৭৪ সালে হাওর উন্নয়ন বোর্ড গঠনের নির্দেশ দেন বলে জানান তিনি।
বৈঠকে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পানি স¤পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, নৌ-পরিবহণমন্ত্রী শাজাহান খান, ভূমিমন্ত্রী শামসুর রহমান শেরিফ, মৎস্য ও প্রাণি স¤পদমন্ত্রী সাইয়েদুল ইসলাম, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল, বন ও পরিবেশমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মুখ্য সচিব আবুল কালাম আজাদ এবং সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com