1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

রামদিঘা ট্র্যাজেডি : চার জন নিহতের ঘটনায় মামলা দায়ের

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৫ মে, ২০১৬

ধর্মপাশা প্রতিনিধি ::
ধর্মপাশা উপজেলার চামরদানি ইউনিয়নের রামদিঘা গ্রামে পল্লী বিদ্যুতের তার ছিঁড়ে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের চারজন নিহতের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় নিহত রঞ্জিত চন্দ্র সরকারের ছোট ভাই রিপন চন্দ্র সরকার বাদী হয়ে গতকাল সোমবার দুপুরে ওই গ্রামে পল্লী বিদ্যুৎ সংযোগ স্থাপন কাজে জড়িত অজ্ঞাতনামা ঠিকাদার ও কর্মচারীদেরকে আসামি করে মধ্যনগর থানায় এই মামলাটি করেছেন।
এলাকাবাসী ও মামলার এজাহার সূত্রে জানা যায়, এপ্রিল মাসের প্রথম সপ্তাহে উপজেলার চামরদানি ইউনিয়নের রামদিঘা গ্রামে পল্লী বিদ্যুতের নতুন সংযোগ দেওয়া হয়। ওই গ্রামে পল্লী বিদ্যুতের সংযোগ স্থাপন কাজে সংশ্লিষ্ট ঠিকাদার ও তার কর্মচারীদের অবহেলা ছিল। গত ২৬ এপ্রিল সকাল সাড়ে আটটার দিকে রামদিঘা গ্রামের কৃষক রঞ্জিত চন্দ্র সরকার নিজ ঘরের সামনের উঠোনে মুড়ি খাচ্ছিলেন। এ সময় উঠানের ওপর দিয়ে টানানো পল্লী বিদ্যুতের তার রঞ্জিতের গায়ের ওপর ছিঁড়ে পড়ে। এতে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান। তাঁকে বাঁচাতে এসে তাঁর স্ত্রী রিতা সরকার (৩৫), বাবা জগদীশ চন্দ্র সরকার (৭০) ও বড় ভাই রাকেশ চন্দ্র সরকারের মেয়ে সোনালী সরকার (১০) বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান। নিহতরা সবাই একই পরিবারের সদস্য। ঠিকাদার ও তাঁর কর্মচারীদের চরম অবহেলা ও গাফিলতির কারণেই এই হতাহতের ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা অভিযোগ করেন।
চামরদানি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মধ্যনগর থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক প্রভাকর তালুকদার জানান, বিদ্যুৎস্পৃষ্টে চারজনের মৃত্যুর ঘটনায় ঠিকাদারই শুধু জড়িত নয়, এতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষেরও সম্পৃক্ততা রয়েছে বলে এলাকাবাসী আমাকে জানিয়েছেন। তাই এ ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন তাদেরকে খোঁজে বের করে আইনের আওতায় আনা প্রয়োজন।
মধ্যনগর থানার এসআই লোকমান হোসেন জানান, বিদ্যুৎস্পৃষ্টে চারজনের মৃত্যুর ঘটনায় ঠিকাদার ও তার কর্মচারীদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনে নিহত রঞ্জিত চন্দ্র সরকারের ছোট ভাই রিপন চন্দ্র সরকার বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। মামলার তদন্ত চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com