শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১২:১৭ অপরাহ্ন

Notice :

নিরীহ লোকজনের বিরুদ্ধে মামলা করে হয়রানির অভিযোগ

দক্ষিণ সুনামগঞ্জ অফিস ::
ছাতক উপজেলার ভাতগাঁও গ্রামে নিরীহ লোকজনের বিরুদ্ধে মামলা করে হয়রানির অভিযোগ উঠেছে।
জানা যায়, ভাতগাঁও গ্রামের মৃত ইমান আলীর স্ত্রী মোছা. রূপ মালা বেগম তাঁর স্বামীর রেখে যাওয়া সম্পত্তি থেকে উত্তরাধিকারীদের সম্মতিতে বিগত ৩ বছর পূর্বে তার তিন ছেলে ও ছয় মেয়ের সম্পত্তির অংশ হতে মোছা. রূপ মালা বেগম ও তার অপর ছেলে আব্দুল আজিজের অংশ একই গ্রামের প্রবাসী ভাই মো. মহিম উদ্দিন ও মো. ফয়াজ উদ্দিন কচুরগাঁও মৌজার সাড়ে ২১ শতক ভূমি বিক্রি করেন। কিন্তু তাঁর শারীরিক প্রতিবন্ধী ছেলে আব্দুস শহিদ (৪৫) কয়েক বছর যাবৎ পূর্বের বিক্রিত জমিজমা পুনরায় নিজের দাবি ভাতগাঁও গ্রামের মৃত ইছাক আলীর ছেলে রিয়ান উদ্দিনগং সহ এলাকার একাধিক ব্যক্তির বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন।
ভাতগাঁও গ্রামের মৃত ইছাক আলীর ছেলে রিয়ান উদ্দিন বলেন, প্রতিবন্ধী আব্দুস শহিদের এমন কাজে প্রতিবাদ করতে গেলে লাঞ্ছিত ও মামলায় হয়রানির স্বীকার হতে হয়। গ্রামের জাহাঙ্গীর আলম, আব্দুল আজিদ, আজিজুর রহমান, আব্দুন নুরসহ একাধিক ব্যক্তি তার এমন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করায় তারা মামলা ও হয়রানির শিকার হয়েছেন। তার অন্যায়ের প্রতিবাদে একাধিকবার বিচার পঞ্চায়েত হলেও সে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গেকে অপমান করে। বর্তমানে কেউ তার বিরুদ্ধে বিচার-পঞ্চায়েত করিতে সাহস পান না।
ভাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আওলাদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ বিষয়ে অনেকবার গ্রাম্য সালিশ হয়েছে। কিন্তু প্রতিবন্ধী আব্দুল শহিদ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গদের বিচার পঞ্চায়েত অমান্য করে ভাঁতগাঁও গ্রামের রিয়ান উদ্দিনগংসহ গ্রামের একাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করে আসছে। প্রতিবন্ধিতার কারণে তার এমন কর্মকান্ডে কোন ব্যবস্থা নেয়া যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী