বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৬:২৪ পূর্বাহ্ন

Notice :

ক্রীড়া পরিদপ্তর ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্ট: বাছাইয়ে টিকলো ৫ ক্ষুদে ফুটবলার

স্টাফ রিপোর্টার ::
জাতীয় পর্যায়ে খেলার স্বপ্ন নিয়ে সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামে জড়ো হয়েছিল অর্ধশতাধিক ক্ষুদে ফুটবলার। দুপুর থেকেই ছিল অপেক্ষা। সরকারিভাবে বাছাইয়ের ব্যাপারটি জেনে অনেকেই এসেছিলেন দূর দূরান্ত থেকে। বিকেলে জেলা ক্রীড়া অফিসের কর্মকর্তাবৃন্দ, ক্রীড়া সংস্থার রেফারি ও অন্যান্য দায়িত্বশীলরা বাছাইয়ের কার্যক্রম শুরু করেন। ১৬ বছরের কম বয়সীদের এতে সুযোগ দেওয়া হয়। ‘ক্রীড়া পরিদপ্তর ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্ট’ নামে এ বাছাইপর্বে ৩টি দলে ভাগ করে দেওয়া হয় খেলোয়াড়দের। পরে প্রত্যেকটি টিম তিনটি করে খেলায় অংশ নেয়। এসময় ৫জন কোচ খেলোয়াড়দের মধ্য থেকে ৫জনকে বাছাই করেন। তারা হলেন হৃদয়, মান্না, কাওসার, সাগর ও সানি।
এ বাছাইপর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। তিনি খেলোয়াড়দের উদ্দেশে সংক্ষিপ্ত এক বক্তব্যে বলেন, ‘ফুটবল অনেক জনপ্রিয় খেলা। ফুটবলাররা এ খেলার মধ্য দিয়ে যেমন নিজেদের প্রতিভার জানান দিচ্ছেন তেমনি দর্শকদেরকেও আনন্দ দিচ্ছেন।’ তিনি বলেন, ‘খেলোয়াড়দেরকে অনেক অনুশীলন করতে হয়। যারা বাছাইয়ে টিকে গেছে তাদেরকে আরো বেশি অনুশীলনে মনোযোগী হতে হবে। আর যারা টিকতে পারোনি তাদেরকেও সমান অনুশীলন করতে হবে। কারণ আগামীর সুযোগটা হয়তো তোমাদের জন্যই আসছে। তিনি ক্রীড়া পরিদপ্তর ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজক ও এর সাথে সম্পৃক্ত সকলকে ধন্যবাদ জানান।
এসময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া অফিসার মনোরঞ্জন দে, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রাজা, পৌর কাউন্সিলর হোসেন আহমদ রাসেল, জগন্নাথপুর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, দোয়ারাবাজার উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক উস্তার আলী, উজানিগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. আলিমুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার রেফারি মনোয়ার আলী, ডিডিএস সভাপতি এম তাজুল ইসলাম তারেক, ডিডিএস মোহনপুর ইউনিয়নের আহ্বায়ক আব্দুল আলিম প্রমুখ।
ক্রীড়া অফিসের দেয়া তথ্য অনুযায়ী, সুনামগঞ্জ জেলা থেকে বাছাইকরা ৫ ক্ষুদে ফুটবলার বিভাগীয় পর্যায়ে খেলবে। সেখানে সিলেট বিভাগের ৪ জেলার খেলোয়াড়দের মধ্য থেকে বাছাই করে ঢাকায় পাঠানো হবে। সেখানে ৮টি বিভাগের খেলোয়াড়দের মধ্য থেকে বাছাই করে যারা টিকবে তাদেরকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের অধীনে প্রশিক্ষণ দেয়া হবে। এতে করে জাতীয় দলে খেলার সুযোগ পাবে তারা।
এদিকে, সভা শেষে খেলোয়াড়দের হাতে পুরস্কার তোলে দেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী