1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৪:০৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845
সংবাদ শিরোনাম
পরিকল্পনামন্ত্রীর প্রচেষ্টায় পূরণ হচ্ছে লাখো মানুষের স্বপ্ন পরিকল্পনামন্ত্রীর সাথে কোন দ্বন্দ্ব নেই : পররাষ্ট্রমন্ত্রী আমাদের সম্পদ আছে, অভাব সততার সিলেট-সুনামগঞ্জ-মোহনগঞ্জ রেললাইন বাস্তবায়ন চান ব্যবসায়ীরা পরিকল্পনামন্ত্রীর সঙ্গে বিরোধে এমপিরা : সুধীজনের ক্ষোভ বালু উত্তোলনে যাদুকাটা মহালের সীমানা নির্ধারণ : হাসি ফুটলো কর্মহীন লাখো শ্রমিকের মুখে ছাতক-সুনামগঞ্জ ও মোহনগঞ্জ রেলপথ স্থাপনে রেলমন্ত্রীকে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি যাদুকাটা নদীর বালু মহালের ইজারামূল্য পরিশোধ : শুরু হচ্ছে বালু উত্তোলন অবৈধ দখলদারদের হামলায় এসিল্যান্ডসহ আহত ১০ দক্ষিণ সুনামগঞ্জে নদী গিলছে সড়ক

জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

  • আপডেট সময় শুক্রবার, ২৯ এপ্রিল, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
‘গরিব দুঃখীর বিচার পাওয়ার অধিকার, বর্তমান সরকারের অঙ্গীকার’ এ স্লোগানে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার জেলা আইনগত সহায়তা কমিটির উদ্যোগে দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। এর মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও নাট্য পরিবেশনা।
জেলা আইনজীবী সমিতি কার্যালয় প্রাঙ্গণে র‌্যালি পরবর্তী আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ মো. মুজিবুর রহমান।
সহকারি জজ মোহাম্মদ আবুল কাদের ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেরেনূর আলীর যৌথ পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, পুলিশ সুপার মো. হারুন অর রশীদ, সিভিল সার্জন মুক্তিযোদ্ধা ডা. আব্দুল হাকিম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রহিবুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রণয় কুমার দাশ, জেল সুপার মো. আজিজুল হক, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আব্দুল মজিদ, সাবেক হুইপ অ্যাড. ফজলুল হক আছপিয়া, সিনিয়র আইনজীবী অ্যাড. আফতাব উদ্দিন আহমেদ, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, প্যানেল আইনজীবী অ্যাডভোকেট পরিতোষ চন্দ্র রায় প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারি জজ ও জেলা লিগ্যাল এইড কর্মকর্তা মোহাম্মদ জালাল উদ্দিন।
আলোচনা সভায় গরিব অসহায় মানুষের সুবিচার পাওয়ার অধিকার নিয়ে কথা বলেন বক্তারা। তাঁরা লিগ্যাল এইডের মাধ্যমে অসচ্ছল ও দরিদ্র পরিবারকে আইনগত সহায়তা প্রদানে সরকারের অগ্রগতি ও পরিকল্পনার কথা তোলে ধরেন।
আলোচনা শেষে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র ইয়েস গণনাট্য দলের পরিবেশনায় মঞ্চস্থ হয় নাটক ‘জরিনার ঘরে আইনের আলো’। নাটকটির মধ্য দিয়ে লিগ্যাল এইডের কার্যক্রম ও এর সেবাগ্রহণে সফলতার চিত্র তুলে ধরা হয়।
এর আগে ওইদিন সকালে কর্মসূচির প্রারম্ভিক মুহূর্তে জেলা ও দায়রা জজ মো. মুজিবুর রহমানের নেতৃত্বে জেলা আইনজীবী সমিতির কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় আইনজীবী সমিতি কার্যালয় সংলগ্ন অনুষ্ঠানস্থলে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com