1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৯:৫৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সরকারি টাকায় বিলাসিতা: হরিলুটের হিসাব চাইলো সংসদীয় কমিটি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
যানবাহন ক্রয় ও মেরামতের নামে হরিলুট এবং কাজে-অকাজে ঘন ঘন বিদেশ সফর করে সরকারি টাকা অপচয় করছেন কর্মকর্তারা। দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় স¤পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং এর আওতাধীন অধিদপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে।
বৈঠকে এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন কমিটির সদস্যরা। পরে বিগত ২ বছরে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের কোন কোন কর্মকর্তা কতবার বিদেশ সফরে গেছেন তার তালিকা আগামী বৈঠকে জমা দিতে বলা হয়েছে। একইসঙ্গে মন্ত্রণালয়/অধিদপ্তরের বিভিন্ন যানবাহনের তালিকা (ব্যবহৃত কর্মকর্তা/কর্মস্থল) প্রস্তুতের নির্দেশ দেয়া হয়েছে।
বৃহ¯পতিবার দুপুরে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এই বৈঠকে কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমিটির সদস্য দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, তালুকদার আব্দুল খালেক, বি.এম মোজাম্মেল হক, আবদুর রহমান বদি, মো. শফিকুল ইসলাম শিমুল ও হেপী বড়ালসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।
সংসদ সচিবালয় জানায়, কমিটি ভূমিক¤পসহ অন্যান্য প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার প্রস্তুতি গ্রহণের বিষয়ে আলোচনা হয়। কমিটি দুর্যোগকালীন প্রয়োজনীয় মুহূর্তে আশ্রয়কেন্দ্রগুলো খোলা রাখার ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট সবাইকে সচেতন ও দায়িত্বশীল ভূমিকা পালনের সুপারিশ করেছে।
বৈঠকে ব্রিজ/কালভার্ট প্রকল্পের আওতায় দেশের সব এলাকায় সুষমভাবে বরাদ্দের সুপারিশ করা হয়।
কমিটি এমপিদের বিশেষ বরাদ্দ সমানভাবে প্রদানের সুপারিশ করে। তবে বাস্তবতার নিরিখে প্রয়োজন অনুযায়ী বিশেষ বরাদ্দ বাড়ানো যেতে পারে বলেও মত দিয়েছে কমিটি। মহিলা এমপিদের জন্য বিশেষ বরাদ্দ বাড়ানোর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়। এছাড়া বৈঠকে বাজার দরের সঙ্গে সঙ্গতি রেখে টিআর/কাবিখা বরাদ্দ প্রদান অথবা সমপরিমাণ অর্থ বরাদ্দের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com