1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৩:৫৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845
সংবাদ শিরোনাম
পরিকল্পনামন্ত্রীর প্রচেষ্টায় পূরণ হচ্ছে লাখো মানুষের স্বপ্ন পরিকল্পনামন্ত্রীর সাথে কোন দ্বন্দ্ব নেই : পররাষ্ট্রমন্ত্রী আমাদের সম্পদ আছে, অভাব সততার সিলেট-সুনামগঞ্জ-মোহনগঞ্জ রেললাইন বাস্তবায়ন চান ব্যবসায়ীরা পরিকল্পনামন্ত্রীর সঙ্গে বিরোধে এমপিরা : সুধীজনের ক্ষোভ বালু উত্তোলনে যাদুকাটা মহালের সীমানা নির্ধারণ : হাসি ফুটলো কর্মহীন লাখো শ্রমিকের মুখে ছাতক-সুনামগঞ্জ ও মোহনগঞ্জ রেলপথ স্থাপনে রেলমন্ত্রীকে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি যাদুকাটা নদীর বালু মহালের ইজারামূল্য পরিশোধ : শুরু হচ্ছে বালু উত্তোলন অবৈধ দখলদারদের হামলায় এসিল্যান্ডসহ আহত ১০ দক্ষিণ সুনামগঞ্জে নদী গিলছে সড়ক

পিএসসির চেয়ারম্যান হলেন ড. মোহাম্মদ সাদিক

  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন সুনামগঞ্জের কৃতী সন্তান ড. মোহাম্মদ সাদিক। তিনি পিএসসির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সাদিককে এ নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে। সদস্য থেকে পদত্যাগ করা সাপেক্ষে তার নিয়োগ কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।
মোহাম্মদ সাদিক চেয়ারম্যান ইকরাম আহমেদের স্থলাভিষিক্ত হলেন। গত ১৩ এপ্রিল ইকরাম আহমেদের চাকরির মেয়াদ শেষ হয়।
পিএসসির চেয়ারম্যান একটি সাংবিধানিক পদ। সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি চেয়ারম্যান নিয়োগ দেন। শিগগিরই মোহাম্মদ সাদিক প্রধান বিচারপতির কাছে শপথ নেবেন।
নিয়োগের তারিখ থেকে পরবর্তী পাঁচ বছর অথবা বয়স ৬৫ বছর পূর্ণ হওয়া পর্যন্ত (যেটি আগে আসে) সাদিক এ পদে দায়িত্ব পালন করবেন বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।
অবরোত্তর ছুটি (পিআরএল) ভোগরত অবস্থায় সচিব মোহাম্মদ সাদিক ২০১৪ সালের ২৭ অক্টোবর পিএসসি’র সদস্য নিয়োগ পান। শিক্ষা সচিব হিসেবে দায়িত্ব পালনের সময় মোহম্মদ সাদিক গত ১৮ সেপ্টেম্বর পিআরএলে যান। শিক্ষা সচিবের দায়িত্ব গ্রহণ করার আগে ২০১০ সালের ২৪ অক্টোবর থেকে ২০১৪ সালের ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত তিন বছরেরও বেশি সময় ধরে নির্বাচন কমিশনের সচিবের দায়িত্ব পালন করেন তিনি। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অব অ্যাডমিনিস্ট্রেশন (বিয়াম) ফাউন্ডেশনের মহাপরিচালক, বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক, সুইডেনে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব হিসেবেও কর্মরত ছিলেন।
বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) প্রশাসন ক্যাডারের ১৯৮২ ব্যাচের কর্মকর্তা মোহাম্মদ সাদিকের জন্ম ১৯৫৫ সালের ১৯ সেপ্টেম্বর সুনামগঞ্জ শহরতলির ধারারগাঁওয়ে। ভারতের ত্রিপুরা বিশ্ববিদ্যালয় থেকে নাগরী ভাষা ও লিপির ওপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি। তিনি কবি ও গবেষক হিসেবেও সুপরিচিত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com