1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শ্রীরামসি গণহত্যা নিয়ে কাল সকালে বিটিভিতে বিশেষ অনুষ্ঠান

  • আপডেট সময় শুক্রবার, ২২ এপ্রিল, ২০১৬

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার শ্রীরামসি গণহত্যার উপর বাংলাদেশ টেলিভিশনে কাল শনিবার সকাল ৮টার সংবাদের পর বিশেষ অনুষ্ঠান প্রচারিত হবে। অবসরপ্রাপ্ত লে.ক. বীরপ্রতীক কাজী সাজ্জাদ আলী জহিরের পরিচালনায় ‘দেশটাকে ভালোবাসি’ অনুষ্ঠানে কথা বলেছেন সুনামগঞ্জের বিশিষ্টজন। শনিবার রাত ১২টার পর আবার পুনপ্রচার হবে অনুষ্ঠানটি।
১৯৭১ সনের ৩১ আগস্ট সকালে জগন্নাথপুর উপজেলার শ্রীরামসি গ্রামে গণহত্যা চালায় পাকিস্তানী হানাদার বাহিনী। গ্রামের দুটি স্থানে লাইন ধরিয়ে প্রায় শতাধিক মানুষকে ব্রাশ ফায়ারে হত্যা করে। স্থানীয় রাজাকার আলবদরদের নেতৃত্বে খান সেনারা গ্রামে হত্যাযজ্ঞ, লুটপাট, ধর্ষণ এবং অগ্নিসংযোগ চালিয়ে এক ভীতিকর পরিবেশ তৈরি করেছিল।
শ্রীরামসি গণহত্যা নিয়ে বাংলাদেশ টেলিভিশনের বিশেষ এই অনুষ্ঠানে কথা বলেছেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও লেখক আবু সুফিয়ান, শহীদ পরিবারের সন্তান জাহানে আলম এবং নতুন প্রজন্মের সাংবাদিক ও মুক্তিযুদ্ধ বিষয়ক অনুসন্ধানী সাংবাদিক শামস শামীস। অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা শ্রীরামসি গণহত্যার উপর নতুন করে আলো ফেলে ইতিহাসের অনেক অজানা বিষয় তুলে এনেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com